অনলাইনের মাধ্যমে পাঠদান শুরু করলো বাঁকুড়ার বিদ্যা বিকাশ প্রাথমিক বিদ্যালয়।

0
13

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১৮ই,মে :: বাঁকুড়াঃ :: লক ডাউন এর জেরে সরকারি নির্দেশে বন্ধ আছে পঠন পাঠন তাই কচিকাচাদের মন পড়াশোনা থেকে যাতে বিরত না থাকে সেজন্যই বিদ্যা বিকাশের প্রধান শিক্ষিকা সীমা দে চালু করলেন অনলাইনের মাধ্যমে পঠন পাঠন। অনলাইনের সাহায্যে একেকটি ক্লাসের জন্য একটি করে গ্রুপ করে তাতে পাঠন শুরু হলো কোতুলপুর বিকাশ নামক প্রাথমিক স্কুলে।

খেলার ছলে পড়াশোনা করতে ছাত্র-ছাত্রীরা খুবই আগ্রহী হচ্ছে বলেই জানা যাচ্ছে। কচিকাচা ছাত্র-ছাত্রীদের মনোনিবেশ যেমন বাড়বে তেমনি খেলার ছলে পড়াশোনা করতে পারবে। এর পাশাপাশি কচিকাঁচারা আরো জানিয়েছে তারা তাদের বাবা-মায়ের ফোনটা যেমন হাতে পেত না তেমনি বাবা-মায়েদের ফোনটা হাতে পেয়ে খুশিতে মন ভরে যাচ্ছে । এতে পড়াশোনা ভালো হচ্ছে।

পড়াশোনার পাশাপাশি দুই একবার গেম খেলে নিতে পারছে। পড়াশোনার এই নতুন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বুদ্ধিজীবী মহল থেকে শিক্ষক শিক্ষিকা এবং অভিভাবকরাও কচিকাচারা ও জানিয়েছে তাদেরও বেশ ভালই লাগছে এভাবে পড়াশোনা করতে ।

এই স্কুলের প্রধান শিক্ষিকা জানান করোনা যেহেতু বিশ্বের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে সেই কারণেই আগামী দিন ইতিহাসের পাতায় করোনা জায়গা করে নেবে তাই পাঠভবন এর নির্দেশে কচিকাচাদের এটাও শিক্ষা দেওয়া হচ্ছে করোনা বিষয়ক সমস্ত কিছু খাতায় লিপিবদ্ধ করে রাখতে। যা কিছু জানছো শুনছো দেখছো সবকিছুই কবিতা গল্প ছড়া ইত্যাদির মাধ্যমে খাতায় লিপিবদ্ধ করে রাখার কথা বলেন বিদ্যা বিকাশের শিক্ষিকা সীমা দে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here