আলিপুরদুয়ারে দুর্ঘটনা এড়াতে স্কুলবাস চালকদের সচেতন করল প্রশাসন

0
586

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ৩ রা, মার্চ ::
আলিপুরদুয়ার :: পেলবায় দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্য সরকারের পক্ষ থেকে নির্দেশিকা জারি হয়েছে। এবার স্কুলবাসে খামতি রয়েছে কিনা সেই দিক খতিয়ে দেখল আলিপুরদুয়ার জেলার প্রশাসন। রবিবার প্যারেড গ্রাউন্ডে আলিপুরদুয়ার পুলিশ ও প্রশাসনের যৌথ উদ্যোগে প্রায় ৫০ টি স্কুলবাস ও পুলকার সমেত চালকদের ডেকে নানা দিক খতিয়ে দেখল প্রশাসন।

এদিন উপস্থিত ছিলেন, ডিএসপি ট্রাফিক মহম্মদ বদিউজ্জামন, এমভিআই সুশান্ত কুণ্ডু, ট্রাফিক ওসি জাকারিয়া আলি-সহ আরও অনেকে। চালকদের লাইসেন্স থেকে শুরু করে গাড়ির যাবতীয় কাগজপত্র খতিয়ে দেখেন তাঁরা। ওই ৫০টি গাড়ির মধ্যে এমন কিছু গাড়ি রয়েছে যেগুলো অবৈধ। স্কুলবাস হিসেবে বৈধতা না থাকায় বাজেয়াপ্ত করা হয় গাড়িগুলিকে।

ট্রাফিক ওসি জাকারিয়া আলি বলেন, “এবার থেকে সরকারি নির্দেশিকা সম্পর্কে ভাল মতো ওয়াকিবহাল হতে হবে চালকদের। পুলকার ও স্কুলবাস চালকদের দায়িত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতেই এমন শিবিরের আয়োজন করা হয়েছে।” প্রতিটি বাসের রং হলুদ রয়েছে কিনা, স্কুলের গাড়ি অন্য কোনও ব্যবসায়িক কাজে ব্যবহার করা হয় কিনা সেইসব দিক বিশেষ ভাবে খতিয়ে দেখা হয়।
আলিপুরদুয়ার জেলার প্রশাসনের পক্ষ থেকে জানানাও হয়েছে, প্রতিটি গাড়ির ফিটনেস ঠিক রয়েছে কিনা তার জন্য আগামী দিনে নিয়মিত পরীক্ষা নিরীক্ষা চালানো হবে। চালকদের সচেতন করতে নানা প্রচার চালাবে জেলা পুলিশ। প্রশাসনের এমন উদ্যোগে দুর্ঘটনা কমবে বলেই মনে করছে নানা মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here