দু মাসের বকেয়া বেতন না পাওয়ায় কারখানার গেটের সামনে বিক্ষোভের পাশাপাশি ইঁট পাটকেল ও ছুঁড়ে শ্রমিকরা।

0
575

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ২৫শে,এপ্রিল :: বাঁকুড়াঃ শ্রমিকদের দু মাসের বেতন বন্ধ। বকেয়া বেতনর দাবিতে বার বার বিক্ষোভ করেও কোনপ্রকার লাভ হয়নি কারখানা কর্তৃপক্ষ একের পর এক তারিখ দিয়ে টালবাহানা করছে। বাধ্য হয়ে আজ ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের নেতৃত্বে কারখানার সামনে বিক্ষোভ শুরু করে। কারখানা কর্তৃপক্ষ থেকে কোনো সদুত্তর না পাওয়ায় শ্রমিকেরা ক্ষোভে উত্তেজিত হয়ে গেটে যথেচ্ছ ইট পাটকেল ছুঁড়তে থাকে।

বাঁকুড়ার বড়জোড়া ব্লকের হরিরামপুর এলাকায় একটি বেসরকারি ইস্পাত তৈরীর কারখানায় 300 জন শ্রমিক কাজ করেন। লক ডাউনের ফলে ওই কারখানায় গত ২৩ শে মার্চ থেকে বন্ধ উৎপাদন আছে। ফলে শ্রমিকদের কাজ নেই। অভিযোগ কারখানা কর্তৃপক্ষ গত ফেব্রুয়ারি ও মার্চ ২ মাসের বেতন শ্রমিকদের দেওয়া হয়নি। শ্রমিকদের বেতনের জন্য একের পর এক ডেট দেওয়া হলেও টালবাহানা চালিয়ে যাচ্ছে কারখানা কর্তৃপক্ষ।

আজ সকালে শ্রমিকরা কারখানার গেটে বকেয়া বেতন চাইতে গেলে কারখানা কর্তৃপক্ষর তরফে কোনো সদুত্তর না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে শ্রমিকরা কারখানার গেট লক্ষ করে ইট পাটকেল ছুড়ে। আর তাতে নেতৃত্ব দেন ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের স্থানীয় নেতৃত্বরা।অবিলম্বে কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন না দিলে এবার আরও বড় আন্দোলনে নামার হুমকি দিয়েছে শ্রমিকরা।

কারখানার মালিক বিকাশ ঝাবর টেলিফোনে জানান শ্রমিকদের অভিযোগ ২ মাসের বকেয়া বেতন বাকি রয়েছে তা সম্পূর্ণ মিথ্যা শুধুমাত্র গত মার্চ মাসের ১৮ দিনের বকেয়া বেতন বাকি রয়েছে। এবং এই ১৮ দিনের বকেয়া বেতন খুব শীঘ্রই মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে কারখানার মালিক বিকাশ ঝাবর।এদিকে বিজেপির শ্রমিক সংগঠনের মদতে কারখানার গেটে ইঁট ছোড়ার ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here