বাঁকুড়ার আদিবাসী গ্রামে অন্ন দানের আয়োজন করল জেলা পুলিশ।

0
580

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ ::২৮শে,এপ্রিল :: বাঁকুড়া :: পাদদেশে  আদিবাসী অধ্যুষিত ছোট্ট একটি গ্রাম লখনকাটা। বিহারীনাথ পাহাড়ের সংলগ্ন এলাকায় পাহাড়ে ঘেরা লখনকাটা আদিবাসী গ্রামটি। গ্রামের পাথুরে জমিতে সেচের অভাবে চাষ আবাদ হয়না।ফলে সারাবছর ধরে এদের অন্নের জোগাড়ে যেতে হয় পাশের জেলা পশ্চিম বর্ধমানে। দামোদর নদ পেরিয়ে ওপারের শিল্প শহর বার্ণপুর বা আসানসোলে দিনমজুরি করে দিন চলে। কিন্তু লকডাউনে ফলে মানুষ ঘরবন্দী অবস্থা আছে। কাজ নেই।তাই রোজগারও নেই।

পুলিশের সামাজিক উন্নয়ন কর্মসুচির অঙ্গ হিসেবে আজ এই আদিবাসী গ্রামে অন্ন দানের আয়োজন করে জেলা পুলিশ। করোনা পরিস্থিতিতে জেলা জুড়ে এই ধরনের কর্মসূচির ওপর জোর দিয়েছেন জেলা পুলিশের কর্তারা। তারই অঙ্গ হিসেবে শালতোড়া থানাও আজ এই অন্নদানে সামিল  হল।এই অবস্থায় গ্রামের প্রায় ২৫০ জন বাসিন্দাদের জন্য আজ দুপুরের আহারের ব্যবস্থা করল জেলা পুলিশ। গ্রামের এক শেষপ্রান্তে ফাঁকা ময়দানে সামাজিক দূরত্ব বজায় রেখে শালতোড়া থানার পুলিশ ও জেলার পুলিশ কর্তারা আদিবাসী দুঃস্থ মানুষদের হাতে রান্না করা খাবার তুলে দেন।

গ্রামবাসীরা জানান, বর্তমানে পুলিশকে যে মানবিক রূপে তারা দেখতে পাচ্ছেন  বিগত দিনে তা কখনই এমন মানবিক রূপে তারা দেখেননি। পুলিশের মানবিক রূপে মুগ্ধ হয়ে গ্রামবাসীরা বাঁকুড়া জেলা পুলিশকে অভিভাবকের জায়গাও দিয়ে ফেলেছে ইতিমধ্যেই। লকডাউনের মধ্যে পেটভরে দুপুরের আহার মেলায় খুশি গ্রামবাসীরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here