অসচেতন মানুষদের সচেতন করতে রাস্তায় সোনামুখী থানার ওসি এবং বিডিও ।

0
16

নরেশ ভকত :: ২৪ঘন্টা লাইভ :: ২০শে অক্টবর ::বাঁকুড়া :: এই মুহূর্তে গোটা বিশ্বে আতঙ্কের আরেক নাম নোবেল করোনাভাইরাস । এই ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গোটা বিশ্ব একযোগে লড়াই চালিয়ে যাচ্ছেন । কবে নোবেল করোনাভাইরাস মুক্ত হয়ে গোটা বিশ্ব হাসবে তা এখনও পর্যন্ত সকলের কাছে অজানা । আর এমতাবস্থায় এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা সংক্রমণ প্রতিরোধে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন ।

তিনি নিজে রাস্তায় নেমে সাধারণ মানুষদের সচেতন করেছেন কিন্তু তারপরেও একশ্রেণীর সবজান্তা সাধারণ মানুষদের মধ্যে কোন রকমেই সচেতনতা বোধ তৈরি হচ্ছে না । এবার সেই অসচেতন সাধারণ মানুষদের সচেতন করতে সোনামুখী শহরের এ প্রান্ত থেকে ও প্রান্ত ঘুরলেন সোনামুখী থানার ওসি চয়ন কুমার ঘোষ ও সোনামুখীর বিডিও দেবলীনা সর্দার ।

যারা বিনা মাস্ক পরে বাড়ির বাইরে বেরিয়েছেন তাদেরকে কড়া ভাষায় সচেতন করা হলো পাশাপাশি তাদের মুখে মাস্ক পরিয়ে দিতেও দেখা গেল সোনামুখী থানার ওসি ও বিডিওকে । রাস্তায় থাকা ভবঘুরে দের মুখেও মাক্স পরিয়ে দেন তারা । রাজ্য সরকার থেকে প্রশাসনিক আধিকারিকরা বারবার সাধারণ মানুষদের উদ্দেশ্যে সচেতনতা মূলক বার্তা দিলেও কেন এখনো এক শ্রেণীর সবজান্তা মানুষের মধ্যে সচেতনতা ফিরছে না সেটাই এখন লাখ টাকার প্রশ্ন ।

সোনামুখী থানার ওসি চয়ন কুমার ঘোষ এবং বিডিও দেবলিনা সর্দার সাধারণ মানুষদের উদ্দেশ্যে বার্তা দেন যারা বাড়ির বাইরে বের হবেন তারা অবশ্যই মুখে | আজকের এই কর্মসূচির ফলে সাধারন মানুষদের মধ্যে কিছুটা হলেও সচেতনতাবোধ তৈরি হবে তা আর বলার অপেক্ষা রাখে না । তবে আগামী দিনেও সাধারণ মানুষকে সচেতন করতে এই ধরনের কর্মসূচি জারি থাকবে বলেই জানা গেছে । আমাদের পক্ষ থেকেও সকলের কাছে অনুরোধ সকলে মাস্ক পড়ে তবেই বাড়ির বাইরে বেরোবেন সুস্থ থাকুন ভালো থাকুন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here