আজ উদ্বোধন শিয়ালদা মেট্রো স্টেশনের

0
43

২৪ঘণ্টা লাইভ সংবাদদাতা/ রাজিব গুপ্তা/ ১১ জুলাই : ইস্ট ওয়েস্ট মেট্রো করিডোর নিয়ে অনেক আশাবাদী আম জনতা। সেখানে কমিশন অফ রেলওয়ে সেফটির অনুমতি পাওয়ার পর আজ উদ্বোধন হতে চলেছে শিয়ালদা থেকে সল্টলেক পর্যন্ত মেট্রো পরিষেবা ।

Kesri Light House

শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ৫ পর্যন্ত দূরত্ব হলো মাত্র ১০ কিলোমিটার। তবে এখানে যাওয়ার জন্য যাত্রীদের ভিড় দেখা যায় । তার সত্বেও এই রূটে গাড়ি পেতে ভোগান্তির সম্মুখীন হতে হয়েছে যাত্রীদের ।

Advertisement

আজ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানীর হাত দিয়ে উদ্বোধন হবে শিয়ালদা মেট্রো স্টেশনের ।

জানা গিয়েছে সাধারণ যাত্রী জন্য আগামী ১৪ই জুলাই থেকে চালু হবে যাতায়াত পরিষেবা । শিয়ালদা থেকে ফুল বাগান, সল্টলেক স্টেডিয়াম, বেঙ্গল কেমিক্যালস, সিটি সেন্টার, সেন্ট্রাল পার্ক থেকে করুণাময়ী হয়ে পৌঁছবে সেক্টর ৫ । ১০ কিলোমিটার এই পথের সময় ব্যয় হবে মাত্র ২০ মিনিট ।

Add : Halisahar Municipality

আপাতত ১০০ টি মেট্রো চলবে এই রুটে, আর শিয়ালদা থেকে ফুলবাগান, সল্টলেক স্টেডিয়াম ও বেঙ্গল কেমিক্যালস পর্যন্ত যাত্রী ভাড়া হবে ১০ টাকা ও সিটি সেন্টার থেকে SECTOR 5 পর্যন্ত লাগবে ২০ টাকা ।

Add Crystal Inn

এই রুটে মেট্রো চলাচল করবে সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত । আজ বিকেল ৫ টায় শুভ উদ্বোধনের সময় ধার্য্য করা হয়েছে, এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ও আমন্ত্রণ জানানো হয়েছে কিন্তু তিনি উত্তর বঙ্গ সফরে থাকার জন্য এখানে থাকতে পারবেন না ।

Shaw Interior

কিন্তু উপস্থিত থাকছেন সাংসদ সুদীপ বন্ধ্যাপাধ্যায় ও বিধায়ক পরেশ পাল ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here