আবারও উত্তাল বাংলাদেশ! চাকরি জাতীয়করণের দাবিতে সংঘর্ষ, নামল সেনা, ঝরল রক্ত

0
65

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ২৬ আগস্ট ২০২৪; কোটা আন্দোলনের জেরে ক্ষমতা হারিয়ে দেশছাড়া হয়েছেন শেখ হাসিনা। পাঁচশোর বেশি প্রাণের বিনিময়ে সবে শান্তি ফিরেছে পদ্মাপারে।

Krishna Construction

তার মধ্যেই এবার গ্রামরক্ষা বাহিনী আনসারদের চাকরি জাতীয়করণের দাবিতে উত্তাল হল বাংলাদেশ। আন্দোলরত আনসার সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়ালেন বৈষম্যবিরোধী ছাত্ররা। চলল গুলি! নামল সেনা।

Panch foron

ইটের আঘাতে আহত বেশ কয়েকজন। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুর বারোটা থেকে আনসারদের চাকরি জাতীয়করণ বা রাষ্ট্রায়াত্ত্ব করণের দাবিতে উত্তপ্ত হয়ে ওঠে ঢাকা মহানগরী।

Add
Archana Diagnostic

ঢাকায় সচিবালয় অবরুদ্ধ হয় বিক্ষোভকারী আনসার সদস্যদের ভিড়ে। অভিযোগ, সেই সময় আটকে রাখা হয় অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম, সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লা-সহ বেশ কয়েক জনকে।

বিষয়টি জানিয়ে ফেসবুক পোস্ট করেন সমন্বয়ক হাসনাত। তিনি লেখেন, “স্বৈরাচারীশক্তি আনসার রূপে ফিরে আসতে চাইছে।

Standard Glass House

দাবি মানার পরও আমাদের সবাইকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে।” মুহূর্তে বারুদের আগুনের মতো এই বার্তা ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে।

যার পর পথে নামেন ঝাঁকে ঝাঁকে বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে টিএসসির রাজু ভাস্কর্যে জড়ো হন পড়ুয়ারা। রাতে সাড়ে ন’টার পর দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

ইঁটের আঘাতে আহত হন বেশ কয়েক জন। পরিস্থিতি সামাল দিতে সেনা নামাতে হয় বলেও খবর।প্রসঙ্গত, আনসার হল গ্রাম প্রতিরক্ষায় কাজ কাজ করা আধা সামরিক বাহিনী।

Add : Subham Medica

বর্তমানে বিভিন্ন প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী দৈনিক ৫৪০ বাংলাদেশি টাকার চুক্তিতে কাজ করে থাকে। আনসার সদস্যরা চাইছেন তাঁদের চাকরি স্থায়ী করা হোক।

Add : R Chandra Jrs

এই দাবিতে গত কয়েক দিন ধরেই আন্দোলন চালিয়ে আসছেন তাঁরা।

Add : Lokenath

সেই সূত্রেই রবিবার সকালে কয়েক হাজার আনসার সদস্য জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান সমাবেশ শুরু করেন। এর পর রাতে সচিবালয়ে সংঘর্ষ হয় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here