এক রাতের বৃষ্টিতে ভাসলো গুসকরা শহর , জনজীবন বিপর্যস্ত শহরের একাধিক জায়গায়

0
56

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ৩ আগস্ট ২০২৪; এক রাতের বৃষ্টিতে জলমগ্ন গুসকরা শহর। জনজীবন বিপর্যস্ত শহরের একাধিক জায়গায়।

গতকয়েক দিন ধরে চলেছিল ঝির ঝির বৃষ্টি কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সারা রাত একপ্রকার প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত পূর্ব বর্ধমানের গুসকরা শহরের জনজীবন।

শহরের বিভিন্ন জায়গা প্লাবিত। সব থেকে ক্ষতিগ্রস্ত অবস্থায় ছয় নম্বর ওয়ার্ডের শান্তিপুর সহ আট নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ পল্লী এলাকা।

মধ্য রাত থেকেই অতি বৃষ্টির জলে পরিস্থিতি নিয়ন্ত্রণে বাইরে চলে গেছে শহরের বেশ কিছু ওয়ার্ডে । কার্যত বন্যায় ভাসছে শহরের একাধিক ওয়ার্ড। আট নম্বর ওয়ার্ডের রাস্তা দিয়ে যেন নদী বইছে এক রাতের বৃষ্টিতে।
সেখানে বাড়ি গুলিতেও সেই জল ঢুকছে অবাধে এতে একপ্রকার শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। শহরের এক ও দুই নম্বর ওয়ার্ডে কিছু কাঁচা বাড়ি ভেঙে পড়ার ঘটনাও ঘটেছে বলে জানা যাচ্ছে।

আট ও ছয় নম্বর ওয়ার্ডের ব্যস্ত রাস্তা ষগুলির কোথাও এক কোমর সমান জল আবার কোথাও তারও বেশি জল।

সবচেয়ে আশঙ্কার কথা, রাস্তার সাইডে ড্রেন এবং রাস্তা বোঝাই যাচ্ছে না ফলে রাস্তায় বেরোনো পথচারীদের বিপদ তৈরি হচ্ছে।

শান্তিপুরের একাধিক বাড়িতে জল ঢুকছে। এছাড়াও ইলেকট্রিক পোলগুলো থেকে শর্ট সার্কিট হওয়ার সম্ভাবনাও থাকছে প্রবল ভাবে।

শহরের বাস স্ট্যান্ড, স্টেশন গামী রাস্তার একাংশের পাশ দিয়ে ড্রেন উপচে জল যাচ্ছে। তবে শুক্রবার সকাল থেকেই পরিস্থিতি খতিয়ে দেখতে ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরছেন পৌরসভার প্রতিনিধি দল সহ ওয়ার্ডের কাউন্সিলর।
Giri Medical 20% Discount

গুসকরা পৌরসভার ভাইস চেয়ারম্যান বেলি বেগম বলেন, প্রকৃতির উপর আমাদের হাত নেই , প্রশাসন সব রকম সাহায্য করছে । যতটা পৌরসভার তরফ থেকে ব্যবস্থা করা যায় সেটাও গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, ডিভিসি জল ছাড়ায় ক্যানেলগুলো ভর্তি হয়ে আছে, গুসকরায় কুনুর নদী ও ভর্তি, তার উপরে এরম বৃষ্টির ফলে জল যাওয়া আর উপায় নেই। ফলেই এই অবস্থা বলে জানা যাচ্ছে।
যদিও বেশ কিছু বাসিন্দাদের অভিযোগ শহরের নিকাশি ব্যবস্থা পর্যাপ্ত না থাকার জন্য , নিকাশি ব্যবস্থাগুলোর জরাজীর্ণ দশার জন্য ভুগতে হচ্ছে শহরের মানুষদের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here