কার্বাইন সহ গ্রেপ্তার এক দুস্কৃতি, এলাকা জুড়ে চলছে কড়া নজরদারি

0
73
Adv : LOKENATH BANQUET

সুব্রত বাউরি :: ২৪ ঘন্টা লাইভ :: ২১শে আগস্ট :: পাণ্ডবেশ্বর :: একাধিক আধুনিক আগ্নেয়াস্ত্র সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল পাণ্ডবেশ্বর থানার পুলিশ। ধৃতের নাম শিবু পাসোয়ান। পুলিশ ধৃতকে বেশ কিছু দিন থেকে খুঁজে বেড়াচ্ছিল। এরপর বৃহস্পতিবার সূত্রের খবর মারফত হানা দিয়ে পাণ্ডবেশ্বরের রামনগর তিন নম্বর কোলিয়ারি এলাকা সংলগ্ন একটি মন্দি্রের কাছ থেকে শিবুকে গ্রেফতার করে । তার কাছ থেকে একটি পিস্তল, একটি নাইন এমএম কার্বাইন মেশিন গান ও একটি রাইফেল উদ্ধার করেছে পুলিশ। ধৃতকে এদিন দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে ধৃতের নাম শিবু পাসোয়ান দূষ্কৃতী সুনীল পাসোয়ান ওরফে শোলের সাগরেদ । চলতি মাসের এক তারিখে নাকা চেকিং চলাকালীন পাণ্ডবেশ্বর থেকে গ্রেফতার করা হয়েছিল সুনীল কে পুলিশি হেফাজতে নিয়ে শিবুর সন্ধান পায় পুলিশ ৷ এরপর বৃহস্পতিবার সূত্রের খবর মারফত হানা দিয়ে পাণ্ডবেশ্বরের রামনগর তিন নম্বর কোলিয়ারি এলাকা সংলগ্ন একটি মন্দির কাছ থেকে শিবুকে গ্রেফতার করে পুলিশ ।

পুলিশি জেরার মুখে শিবু আগ্নেয়াস্ত্রগুলির সন্ধান দেয় । মাটির তলায় সম্ভবত চাপা ছিল উদ্ধার হওয়া নাইন এমএম কার্বাইন । উদ্ধারের পর থেকেই আসানসোল-দুর্গাপুর পুলিশের কাছে মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে এই নাইন এমএম কার্বাইন । কারণ অত্যাধুনিক মানের এই কার্বাইন একমাত্র ব্যবহার করে জওয়ানরা ৷ আর এই আগ্নেয়াস্ত্র লুঠ করে মাওবাদীরা ব্যবহার করত । কিন্তু ধৃত শিবুর কাছে কীভাবে এই কার্বাইন এল তা খতিয়ে দেখছে পুলিশ ৷

আসানসোল-দুর্গাপুর পুলিশের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্তা জানান, সুনীল পাসোয়ানের কাছ থেকেও একটি কার্বাইন পাওয়া গিয়েছিল ৷ এবার মিলল শিবুর কাছেও ৷ এই অস্ত্র আর কার কার কাছে রয়েছে, তারা সেগুলো বিক্রি করেছে নাকি অন্য কোথাও মজুত রেখেছে তা তদন্ত করে দেখা হচ্ছে ৷আগ্নেয়াস্ত্র উদ্ধার নিয়ে বললেন আসানসোল – দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি শিবুকে নিজেদের হেফাজতে নিয়ে আরও তথ্য পাওয়ার চেষ্টা করছে৷

Advr : Gopal Raut

এদিন ডিসি অভিষেক গুপ্তা জানান এই ঘটনার জেরে পুলিশ নজরদারি বাড়িয়েছে। বিশেষ করে পাণ্ডবেশ্বর জুড়ে চলছে কড়া নজরদারি। এছাড়াও বিশেষ দুষ্কৃতী প্রবন এলাকা গুলিতে নাকা চেকিং চলছে। সন্দেহ ভাজন ব্যাক্তিদের জিজ্ঞাসা করা হচ্ছে বলেও জানান তিনি। ধৃত শিবুকে আজ দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here