ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের জন্য ‘‌দুয়ারে ত্রাণ’ মমতার

0
26
Advertisement

নিউজ ডেস্ক :: ২৪ ঘন্টা লাইভ :: ২৮শে,মে :: কোলকাতা :: পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় ইয়াসে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনাসহ কিছু জেলার মানুষের। বিপর্যস্ত এলাকার বাসিন্দাদের দুয়ারে ত্রাণ পৌঁছে দেবে তৃণমূল সরকার। এ কাজের জন্য তার সরকার ১ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, প্রাথমিক রিপোর্ট অনুযায়ী ১৫ হাজার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে রাজ্যে। এই পরিমাণ আরও বাড়তে পারে। সেটা আগামী কয়েক দিনে স্পষ্ট হবে। আগামী ৩ জুন থেকে ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প শুরু হবে। চলবে ১৮ জুন পর্যন্ত।

Advertisement

মমতা আরও বলেন, প্রতিটি গ্রামে গ্রামে ক্যাম্প করবে সরকার। সেখানে গিয়ে সাধারণ মানুষ ক্ষতিপূরণের আবেদন করতে পারেন। এই আবেদন খতিয়ে দেখা হবে ১৯ থেকে ৩০ জুন পর্যন্ত। তার পরে ১ জুলাই থেকে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের টাকা পৌঁছে যাবে বলেই জানিয়েছেন তিনি।

Advertisement

রাজ্যে ইতিমধ্যেই দুয়ারে রেশন প্রকল্প শুরু হয়েছে। দুয়ারে সরকার, তারপর দুয়ারে রেশন-এর আদলে এবার ‘দুয়ারে ত্রাণ’ বিলি করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, কারও কথায় ত্রাণ বন্টন হবে না। দুয়ারে সরকার-এর সময়ে সরকারি অফিসাররা এলাকায় গিয়েছিলেন সেভাবে এবারও যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here