জাতীয় পতাকা হাতে চট্টগ্রামের সড়কে মানুষের ঢল, উচ্ছ্বাস বাংলাদেশে

0
73

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ৫ আগস্ট ২০২৪; চট্টগ্রামের সড়কে সড়কে মিছিল নিয়ে রাস্তায় নেমে এসেছে হাজার হাজার মানুষ।

বেলা ৩টার দিকে ২ নম্বর গেট, মুরাদপুর, বায়েজিদ, জিইসি, আগ্রাবাদ, এ কে খান, কাজীর দেউড়ি, প্রবর্তকসহ বিভিন্ন সড়কে বেরিয়ে এসেছে মানুষেরা। জাতীয় পতাকা নিয়ে তারা উল্লাস করছে। স্লোগান দিচ্ছে।
এর আগে অবশ্য খবর আসে যে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান আজ বেলা দুইটায় জনগণের উদ্দেশে বক্তব্য দেবেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করা হয়। তারা বলেছে, সে সময় পর্যন্ত জনসাধারণকে সহিংসতা পরিহার করে ধৈর্য ধারণ করার অনুরোধ করা হলো।

তবে দুইটায় সেনাবাহিনীর প্রধান বক্তব্য দেননি। দিয়েছেন চারটায়। এর আগে শেখ হাসিনা ও শেখ রেহানা দেশ ছেড়েছেন, এমন খবর ছড়িয়ে পড়ার পর অলিগলি থেকে সড়কে বেরিয়ে মানুষ স্লোগান দিতে থাকে।

বেলা সাড়ে তিনটায় সরেজিমন দেখা যায়, সড়ক থেকে দলে দলে মানুষ চট্টগ্রাম নগরের নিউমার্কেট এলাকায় জড়ো হচ্ছিল। তারা স্লোগান দেয়।

এই নিউমার্কেট মোড়েই গতকাল রোববার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মীদের সঙ্গে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা–কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছিল।

মোহাম্মদ সরওয়ার নামের এক শিক্ষার্থী বলেন, ‘এক দফা দাবি পূরণ হয়েছে। এখন আর কোনো নৈরাজ্য আমরা চাই না। সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here