নারী সুরক্ষার উদ্দেশ্যে হাওড়া সিটি পুলিশের উদ্যোগে চালু করা হলো পিঙ্ক মোবাইল

0
30

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ১৯ সেপ্টেম্বর ২০২৪; সারা দেশে মহিলাদের বিরুদ্ধে অপরাধের উদ্বেগজনক বৃদ্ধির প্রতিক্রিয়ায়, হাওড়া সিটি পুলিশ তাদের পিঙ্ক মোবাইল চালু করে একটি সক্রিয় পদক্ষেপ নিয়েছে৷

এটি একটি নারী সুরক্ষা প্রকল্প। সরকারী, ব্যক্তিগত এবং ডিজিটাল স্পেসে নারীদের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য চাপের প্রয়োজনীয়তা মোকাবেলায় এই উদ্যোগটি আশার মতো এসেছে।

গার্হস্থ্য সহিংসতা, ডাকাডাকি, ইভটিজিং, সাইবার বুলিং এবং জনসাধারণের অবমাননার মতো অপরাধ প্রতিরোধে ফোকাস করে, পিঙ্ক মোবাইল প্রকল্পের লক্ষ্য একটি অনুকূল পরিবেশ তৈরি করা যেখানে নারীরা ভয় ছাড়াই উন্নতি করতে পারে।

Add
Archana Diagnostic

হাওড়া সিটি পুলিশের তিনটি বিভাগে তিনটি গোলাপী মোবাইল ভ্যান কাজ করবে। এই মোবাইল ভ্যানগুলি শহর জুড়ে সতর্ক থাকবে, বিশেষ করে শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, বালিকা হোস্টেল, বাজারের জায়গাগুলি সহ যেখানে মেয়ে ও মহিলাদের সমাবেশ রয়েছে।

Krishna Construction

প্রতিটি মোবাইলে একজন মহিলা পুলিশ অফিসার এবং মহিলা কনস্টেবল থাকবেন। তারা যখনই প্রয়োজন মেয়েদের এবং মহিলাদের সাহায্য করবে।

Panch foron

যে কোন মহিলার সাহায্য চাওয়া হলে ১০০ বা ১১২ নম্বরে ডায়াল করতে পারেন এবং গোলাপী মোবাইলটি অবিলম্বে ঘটনাস্থলে ছুটে যাবে। ধারণাটি মহিলাদের নিরাপত্তা বাড়ানো।

Standard Glass House

আসন্ন দুর্গা পূজার প্রাক্কালে এটি একটি উদ্যোগ যা পশ্চিমবঙ্গ পুলিশ তাদের সর্ব-মহিলা স্কোয়াডের মাধ্যমে মহিলাদের সাহায্য করার জন্য নিয়েছে৷


এই প্রকল্পটি শুধুমাত্র বিদ্যমান সমস্যাগুলির সমাধান করার চেষ্টা করে না বরং পূর্ব-বিদ্যমান স্কিমগুলির কার্যকারিতা পুনর্গঠন ও বৃদ্ধির লক্ষ্য রাখে, যা এটিকে মহিলাদের সুরক্ষার দিকে একটি অগ্রণী পদক্ষেপ করে তোলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here