নৈহাটী সদর হাসপাতালে কি শুধু কোভিড রুগীদেরই ঠাঁই হবে ? কি বলছেন বিধায়ক আর হাসপাতালের সুপার ??

0
61

সুব্রত দাস :: ২৪ ঘন্টা লাইভ :: ২৫শে নভেম্বর :: নৈহাটী :: নৈহাটি সদর হাসপাতাল এই বছরের সেপ্টেম্বর মাসের 3 তারিখে সরকারি নির্দেশে কোভিড হাসপাতাল পরিণত হয় এবং সেই সময় হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল যে কোভিড এবং নন-কোভিড দু’রকম চিকিৎসাই মিলবে এই হাসপাতালে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে শুধুমাত্র কোভিড রোগী দেরকেই চিকিৎসা করা হবে এই হাসপাতালে। জানালেন নৈহাটি সদর হাসপাতালে সুপারিনটেনডেন্ট ।

তিনি আরো জানান যে, নৈহাটি সদর হাসপাতালে সরকারি নির্দেশ মত 90 টি(HDU) কোভিড বেডের প্রস্তাব গৃহীত হয়েছে । কিন্তু এমতবস্থায় 36 টি বেড তৈরি করা সম্ভব হয়েছে এবং পাঁচটি ভেন্টিলেশন এর ব্যবস্থা করা হয়েছে। আগামী দিনে সরকারি নির্দেশ মত আরো কিছু ভেন্টিলেশনের বাড়ানোর প্রক্রিয়া চলছে। কোভিড রোগীদের উন্নত পরিষেবা দেওয়ার জন্যই রাজ্য সরকারের এই পদক্ষেপ।

আসলে আমাদের প্রতিবেদক যখন সরেজমিন স্থিতি যাচাই করার জন্য যান তখন দেখা যায় এলাকার বিধায়ক পার্থ  ভৌমিক তাঁর সোশ্যাল মিডিয়ায় জনগণকে যা জানাচ্ছেন বাস্তবের সঙ্গে তার বেশ কিছু ফারাক রয়েছে । তিনি লিখছেন নৈহাটী সদর হাসপাতালে এখন কোভিড এর জন্য ৪০ টি বেড চালু হয়েছে কিন্তু হাসপাতালের সুপার মোঃ মজিবুর রহমান বলছেন অন্য কথা । তিনি বলছেন চালু কোভিড বেডের সংখ্যা ৩৬ টি ।

মাননীয় বিধায়ক বলছেন ১০ টি ভেন্টিলেশন বেড রয়েছে কিন্তু হাসপাতালের সুপার বলছেন পাঁচটি ভেন্টিলেশন এর ব্যবস্থা করা হয়েছে। এর ফলে স্বভাবতই জনমানসে এর বিরূপ প্রতি ফলন ঘটতে পারে । হাসপাতালের সুপার কে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন কে কি বলেছেন তার দায়িত্ব আমার নয় ।

আর যে প্রশ্নটি মানুষ জানতে চাইছেন তা হলো এই বছরের সেপ্টেম্বর মাসের 3 তারিখে সরকারি নির্দেশে কোভিড হাসপাতাল পরিণত হয় এবং সেই সময় হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল যে কোভিড এবং নন-কোভিড দু’রকম চিকিৎসাই মিলবে এই হাসপাতালে।কোথায় গেলো সেই প্রতিশ্রুতি ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here