পানিহাটি তে জমা জল ও ডেঙ্গু পরিস্থি নীরিক্ষনে জেলাশাসক

0
30

২৪ঘণ্টা লাইভ সংবাদাতা /কোলকাতা /১২ মে: পানিহাটি পৌরসভার অন্তর্গত বিভিন্ন অঞ্চলে জমা জল ও ডেঙ্গু পরিস্থিতি পরিদর্শনে এলেন জেলাশাসক । বিভিন্ন জলাশয়ে ও ডেঙ্গু সচেতনতা করতে এই উদ্যোগ ।

Add : Halisahar Municipality

সর্বপ্রথম পানিহাটি পৌরসভায় এসে প্রশাসনিক বৈঠকের বসেন জেলাশাসক সুমিত গুপ্তা । পৌরসভার অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়, এই বৈঠকে উপস্থিত ছিলেন পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, পৌরপ্রধান মলয় রায়, উপ প্রধান সুভাষ চক্রবর্তী, পৌরসভার EO ভবেশ পাড়ুই, পৌরসভার সাস্থ আধিকারিক অনির্বান রায়, উত্তর ২৪ পরগনা জেলার মুখ্য সাস্থ আধিকারিক তাপস দাস সহ অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা ।

Add : Bright Coaching

পরবর্তীতে এদের সকলকে নিয়ে ২৭ নম্বর ওয়ার্ডে বৃষ্টির কারণে জলমগ্ন স্থানে পরিদর্শনে যান জেলাশাসক সুমিত গুপ্তা ।

Advertisement

তার পর তারা চলে আসেন পানিহাটি রাজ্য সাধারণ হাসপাতালে, যেখানে সারেন নর্দমা ও হাসপাতালের সমগ্র অঞ্চল পরিদর্শন ।

Add Crystal Inn

হাসপাতালের নর্দমায় ডেঙ্গির লার্ভা জন্ম না নেয় তার ব্যবস্থা সুনিশ্চিত করতে গাপ্পি মাছ নিয়েও ব্যবস্থা তিনি নিজেই খতিয়ে দেখেন ।

Black Harbour Add

পানিহাটি পৌরাঞ্চলে সমস্ত অঞ্চলে জল জমে থাকা থেকে, ডেঙ্গু লার্ভার উপস্থিতির সম্ভাবনা আপাতত নেই । কারন পরিচ্ছন্ন রয়েছে এলাকা । বিটি রোড জুড়ে দু’ধারে যেই হাই ড্রেন তৈরি হয়েছে সেই ড্রেনগুলি পুরোপুরি স্লেব দিয়ে ঢাকার কারণে ভেতরে আবর্জনা জমে জল আটকে দিচ্ছে, তার ফলে বর্ষায় জল জমার জে আশঙ্কা রয়েছে, শিঘ্রই তার ব্যবস্থা নেওয়া হবে বলে পরিদর্শন শেষ করে সাংবাদিকদের জানান জেলাশাসক সুমিত গুপ্তা ।

Add Panjabi Gharana

পানিহাটির পৌরপ্রধান মলয় রায় জানান, বর্তমানে ডেঙ্গুর সংখ্যা অনেকটাই কম এবং ভবিষ্যতে যাতে ডেঙ্গু কোন ভাবে না ছড়িয়ে পড়ে সেদিকে লক্ষ্য পৌরসভার, তার সাথে বিভিন্ন জায়গায় জল জমার সমস্যা সমাধানের চেষ্টাও করবে পৌরসভা ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here