প্রতীক্ষার অবসান – অবশেষে পথচলা শুরু হচ্ছে “দ্য বেঙ্গল প্রেস এসোসিয়েশেন” এর ।

0
94

রাজীব গুপ্তা :: ২৪ ঘন্টা লাইভ :: ২৪ শে সেপ্টেম্বর :: হালিশহর :: সারাদিন কাজের পরে সাংবাদিকদের একটু একত্রে বসে সারাদিনের সংবাদ-তামামি করার এতদিন একটুকরো নিশ্চিন্ত আশ্রয় ছিল না । অনেকটা বলতে গেলে সেই কবিতাটির মতো ” আমি যাযাবর পথেই বাঁধি ঘর ” এর মতো চলছিল ” । এরই মধ্যে সাংবাদিকদের জন্য নিজেরাই উঠেপড়ে লেগেছিলেন সংবাদ কেন্দ্র বীজপুরের সাংবাদিকরা নিজেরাই।

আজকাল একটা অতি প্রচলিত কথা শুনতে পাওয়া যায় ” হাব্”। যেমন মেডিক্যাল হাব ,টেকনিক্যাল হাব এডুকেশন হাব । অনেকটা সেই ধাঁচেই আমরা বলতে পারি বীজপুর হচ্ছে বর্তমান বাংলার মফস্বলের ” নিউজ হাব ” । বীজপুর হালিশহর অঞ্চলে একদিকে যেমন নিত্যনতুন খবরের কমতি নেই ঠিক তেমনই বৈদ্যুতিন সংবাদমাধ্যমেরও কমতি নেই ।

এই সব বিচার করলে দেখা যাবে এই অঞ্চলে কিন্তু সাংবাদিকদের একটি সংঘবদ্ধ প্রতিষ্ঠানের দরকার ছিল । সে কথা মাথায় রেখেই অঞ্চলের কিছু একনিষ্ঠ সাংবাদিকরা আজ থেকে ঠিক বছরখানেক আগেই শুরু কর দেন সাংবাদিকদের নিজস্ব সংস্থা “দ্য বেঙ্গল প্রেস এসোসিয়েশেন” । ধীরে ধীরে বছর গড়িয়ে আজ “দ্য বেঙ্গল প্রেস এসোসিয়েশেন” এখন সামনের সারিতে এসে দাঁড়িয়েছে । আগামীকাল হালিশহরের লোকসংস্কৃতি ভবন,বীজপুরে আনুষ্ঠানিক ভাবে পথ চলা শুরু করবে ।

আমাদের আশা সব সাংবাদিকরা মিলে মিশে নিজেদের ভাবনা চিন্তা মিলিয়ে দেবেন ওই দিন হালিশহরের লোকসংস্কৃতি ভবনে । আমরা সবাই সে আশাতেই বুক বাঁধলাম । আমরা করবো জয় নিশ্চয় একদিন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here