বারুইপুরে শিক্ষক দিবসের প্রাক্কালে বিশেষ উদ্যোগ পঞ্চায়েত প্রধানের

0
14

সুদেষ্ণা মন্ডল :: ২৪ঘন্টা লাইভ ::৫ই,সেপ্টেম্বর :: বারুইপুর :: যারা মানুষ গড়ার কাজ করেন । শিশুদের ভবিষ্যতের পথ দেখান ও প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তোলেন ,আজ তাদের দিবস। অর্থাৎ শিক্ষক দিবস। সকলের প্রার্থনা তারা যেন ছাত্র ছাত্রীদের মানুষের মত মানুষ গড়ে সমাজ তথা দেশের মুখ উজ্জ্বল করতে পারেন। তাই আজ এই দিবসে তাঁদের জন্য রইল শুভেচ্ছা ও শ্রদ্ধা । এরই পাশাপাশি আজ আরও একজনকেও আমাদের ভুললে চলবেনা । যারা মানুষের সাথে কখনো বেইমানি করেনি , করবে না ক্ষতিও করবে না শুধুই উপকার করবে । তাই তাদের পরিষেবা ও পরিচর্যা করার বিশেষ প্রয়োজন । এরা হল গাছ । তাই সবাই চলুন গাছ লাগাই । পৃথিবীটাকে সবুজ করে তুলি ।

সবাইকে ভালো রাখার শপথ নিই । এই ভাবনা থেকেই আজ এই বিশেষ দিনটিকে বিশেষ ভাবে পালন করলো দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর পশ্চিম বিধানসভার অন্তর্গত শংকরপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েত । এদিন এলাকার বিভিন্ন জায়গায় প্রায় পাঁচশো গাছ বসনো হলো পঞ্চায়েত প্রধান বাবলু মন্ডলের উপস্থিতিতে । পাশাপাশি ছুটির দিন হওয়ার স্বত্ত্বেও এদিন এলাকার ১৮ থেকে ৪৪ বছর এর মধ্যে থাকা তিনশো জনকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থাও করা হয় ।

এ বিষয়ে বাবলু বাবু বলেন আজ শিক্ষক দিবস । আজ তাদের সাম্মান জানানোর বিশেষ দিন । শিক্ষকরা যেমন আগামী ভবিষ্যৎ তৈরির কারিগর তেমনি গাছ এর জন্যই অস্তিত্ব বজায় আছে পৃথিবীর জীবকুলের । তাই এই দিনটিকে বিশেষ ভাবে পালন করতে এই অভিনব পরিকল্পনা গ্রহণ করা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here