বীরভূমে ৫ টাকা দিলেই ভেন্ডিং মেশিন থেকে বেরিয়ে আসছে মাস্ক

0
23

তন্ময় মন্ডল :: ২৪ঘন্টা লাইভ :: ২০শে অক্টবর :: বীরভূম :: রাজ্যে উত্তরোত্তর বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। আর এই আক্রান্তের গ্রাফ যখন ঊর্ধ্বমুখী ঠিক সে সময়ই রয়েছে বাঙ্গালীদের সবথেকে বড় উৎসব দুর্গোৎসব। যে কারণে রাজ্য সরকারের তরফ থেকে বারবার নির্দেশিকা জারি করে বলা হচ্ছে পুজো হোক, আনন্দ হোক তবে স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে এবং মাস্ক ব্যবহার করে।

আর যখন মাস্ক পরে বাড়ি থেকে বের হওয়া বাধ্যতামূলক সে সময় যদি কেউ মাস্ক আনতে ভুলে যান তাহলে কি হবে? আইনি ধরপাকড় ছাড়াও সবথেকে বড় ভয় রয়েছে সংক্রমণের। আর এই ভয় থেকেই মানুষকে রক্ষা করতে বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে অভিনব উদ্যোগ নেওয়া হলো।বীরভূম জেলা প্রশাসনের উদ্যোগের ফলে এখন বাড়ি থেকে মাস্ক আনতে ভুলে গেলেও কোনো চিন্তা নেই। কারণ জেলা প্রশাসনের তরফ থেকে এমন এক ধরনের ভেন্ডিং মেশিন বসানো হয়েছে যেখানে ৫ টাকা দিলেই বেরিয়ে আসবে মাস্ক। এই মেশিন ঠিক এটিএমের মত। যেখানে ৫ টাকার একটি কয়েন প্রবেশ করালেই প্যাকেটিং করা একটি মাস্ক বেরিয়ে আসবে।

বীরভূম জেলা শাসক মৌমিতা গোদারা বসু এমন ভেন্ডিং মেশিন সম্পর্কে জানিয়েছেন, “আপাতত এই ধরনের তিনটি মেশিন সিউড়ি, রামপুরহাট এবং বোলপুর মহকুমা বসানো হচ্ছে। তবে আগামী দিনে এই মেশিন ব্লকে ব্লকে বসানোর চিন্তাভাবনাও রয়েছে।”বীরভূম জেলা শাসক আরও জানান, “এই উদ্যোগ নেওয়া হয়েছে মানুষকে মাস্ক পরার মত অভ্যাস তৈরি করার জন্য। এর পাশাপাশি এই উদ্যোগের ফলে সচেতনতাও বাড়বে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here