মালদা হবিবপুর ব্লকের আইহো অঞ্চলে বেহাল জল নিকাশি ব্যবস্থা

0
495

পূজা দাস ঠাকুর :: ২৪ ঘন্টা লাইভ :: ২২ শে জুন :: মালদা :: হবিবপুর ব্লকের আইহো অঞ্চলের ছাতিয়ানগাছি এলাকায় দীর্ঘদিন ধরে বেহাল জল নিকাশি ব্যবস্থা। একটু বৃষ্টিতেই গোটা এলাকায় জল দাঁড়িয়ে পড়ে। প্লাবিত হয় প্রায় ১০০ পরিবার। গ্রামের বিভিন্ন জায়গায় জল জমে যায় বাড়ি থেকে বেরোনোর কোন রাস্তা থাকেনা জল দিয়ে চলাচল করতে হয়।ওই এলাকায় প্রায় ১০০ টি পরিবার বৃষ্টি জলে ডুবে যাচ্ছে।

গ্রামবাসীদের অভিযোগ কোনও সুরাহা করা হচ্ছে না। নেই কোনও হাইড্রেন। ফলে সংশ্লিষ্ট এলাকার নিকাশি জল দাঁড়িয়ে পড়ে এলাকা সহ রাস্তায়।কম বেশি সারা বছর ধরেই বাসন্তী মোড় সহ ছাতিয়ানগাছি প্রবেশ পথ তিন টি রাস্তার মোড় মালদা নালাগোলা রাজ্যে সড়কের সাথে যোগাযোগ বন্ধ হয়ে পরে। অনেকের পাকা বাড়ি থাকলেও বাড়ি ও ঘরেরে জল জমে রয়েছে। ঘরের প্রাচীর দুর্বল ঘর স্যাঁতসেঁতে হয়ে রয়েছে।

বাড়ছে সাপের উপদ্রব নষ্ট হছে ঘরে থাকা জিনিসপত্র। সূর্যমনি সাহা বলেন বহু দিন ধরে এই সমস্যা মধ্যে পড়ে রয়েছি ভারি বৃষ্টি হলেই রাস্তা সহ ঘরের মধ্যে জল জমে যায় নিকাশি ব্যাবস্থা নেই অনেক বার ব্লক প্রশাসন ও আইহো অঞ্চলের সহ পঞ্চায়েত সদস্য সকলকেই জানানো হয়েছিল শুধু আশ্বাস দেওয়া হয় হবে কিন্তু কোন সুরাহা হয়নি।

স্থানীয় বাসিন্দা অলোকা চক্রবর্তী বলেন প্রায় দশ বছর ধরে এই সমস্যা মধ্যে দিয়ে আমাদের দিন কাটাতে হছে বার বার আবেদন করা হয় আশ্বাস দেওয়া হয় কিন্তু এখন পর্যন্ত কোন নিকাশি ব্যাবস্থা করা হয়নি।এই ভাবে বছরের পড় বছর চলে যাছে।

আইহো গ্রাম পঞ্চায়েত সদস্য ললিতা হালদার বলেন গত বছর মেসির দ্বারা জল নিকাশি করা হয়েছিল এবছর এখনো হয়নি । এবিষয়ে ব্লক প্রাশন সহ আইহো অঞ্চলের প্রধানকে নিয়ে আলোচনা করা হয়েছে প্রশাসনের তরফে ড্রেনে হওয়ার কথাও জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here