মুকুল রায় এর সঙ্গে আরও তিনজন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি পদে নিযুক্ত হলেন ।

0
65

২৪ ঘন্টা লাইভ নিউজ ব্যুরো :: ২৬শে সেপ্টেম্বর :: নয়াদিল্লি :: অবশেষে বিজেপিতে বড়সড় পদ পেলেন মুকুল রায়। দলের সর্বভারতীয় সহ সভাপতি করা হল বর্ষীয়ান এই রাজনীতিবিদকে। মুকুল রায় ছাড়াও বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি পদে নিযুক্ত হলেন রমন সিং, অন্নপূর্ণা দেবী ও বৈজয়ন্ত জয় পন্ডা।

তবে মুকুল রায়ের এই পদের কোনো গরিমা সেই ভাবে দেখাযাচ্ছে না কারণ এক মুকুল নন । তাঁর সঙ্গে অন্যান্য রাজ্য থেকেও আরও তিনজনকে এই পদের জন্য বেঁচে নেওয়া হয়েছে । কার্যত বলা যায় বিজেপি মুকুল রায় কে স্বান্তনা পুরস্কার দিলো । নামেই কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হলেও মূলত কিন্তু এনাদের কাজ সেই রাজ্যের অন্দরেই সীমাবদ্ধ থাকবে বলেই মনে করা হচ্ছে ।

বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে এখনও পর্যন্ত বড় কোনও পদ পাননি মুকুল। তবে গত লোকসভা ভোটে তাঁকে দলের নীতি নির্ধারণ এবং প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছিল। লোকসভা ভোটের আগে তাঁর হাত ধরেই বহু তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। লোকসভায় সাফল্যও পেয়েছে গেরুয়া শিবির। যদিও তারপর থেকে এতদিন পর্যন্ত রাজ্য বিজেপির রাজনীতিতে বড় কোনও পদ তাঁকে দেওয়া হয়নি।

এর মধ্যে মুকুল এবং দিলীপের সংঘাত নিয়েও বহু কালি খরচ হয়েছে। সদ্যই দিলীপকে আরও একবার রাজ্য সভাপতি হিসেবে বেছে নিয়েছে বিজেপি । তারপর থেকেই মনে করা হচ্ছিল মুকুলকে কেন্দ্রীয় স্তরে কোনও পদ দেওয়া হতে পারে। এবং সেইমতোই প্রাক্তন রেলমন্ত্রী হয়ে গেলেন দেশের বৃহত্তম রাজনৈতিক দলের সহ-সভাপতি। যদিও এর আগে বা বর্তমানে যারা এই পদে আছেন, তাঁরা জাতীয় রাজনীতির থেকে রাজ্য রাজনীতিতেই বেশি সক্রিয় থাকেন। মুকুলের ক্ষেত্রেও হয়তো তাঁর ব্যতিক্রম হবে না।

যেহেতু মুকুলবাবু কয়েকজন সহ সভাপতির একজন এবং তাঁর মূল কর্মক্ষেত্র হবে রাজ্যই তাই বলা যায় যে পশ্চিমবাংলায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সাথে নির্বাচনের আগে সম্পর্কটা কি দাঁড়ায় তার ওপর অনেক কিছুই নির্ভর করবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here