লক্ষ্মীপুজোর আয়োজনে ঝাড়গ্রামে তৈরি হচ্ছে বিশেষ জিলিপি

0
20

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ১৭ অক্টোবর ২০১৪; এবছরের লক্ষ্মী পূজার বিশেষ আকর্ষণ জিলিপি। ঝাড়গ্রাম জেলার বিনপুর দুই ব্লকের হাড়দায় লক্ষ্মীপূজোর বিশেষ আকর্ষণ জিলিপির।

Panch foron

লক্ষ্মী পূজা উপলক্ষে হাড়দা গ্রামে মেলা বসে,এই মেলা ঘিরেই স্থানীয়দের মধ্যে তৈরি হয়েছে তুমুল আগ্রহ। বিনপুর দুই নম্বর ব্লকের হাড়দা গ্রামের লক্ষ্মীপুজো এবছর ১৬২ বছরে পড়েছে।

Add
Archana Diagnostic

দেবী লক্ষ্মী ও সরস্বতীকে একই আসনে রেখে পুজো করা হয়। তাদের উপরে রাখা হয় নারায়ন এর বিগ্রহ। আর এই লক্ষ্মীপুজাকে কেন্দ্র করে পাঁচ দিন ধরে বসে মেলা। মেলার বিশেষ আকর্ষণ জিলিপি।

Standard Glass House

মেলার মধ্যে বিভিন্ন ধরনের খাবারের সহ অন্যান্য দোকান থাকলেও জিলিপির দোকান থাকে মাত্র একটি। তাও আবার নিলামের মাধ্যমে সেই জিলিপির দোকানের বরাত নিতে হয় ব্যবসায়ীকে।

রয়েছে আরও শর্ত। যে ব্যবসায়ী বরাত নেবেন তাঁর পদবী সাহা বা মণ্ডল হওয়া বাধ্যতামূলক। এই বছর ২লক্ষ ৯০হাজার টাকা দিয়ে জিলিপি দোকানের বরাদ পেয়েছেন বীরেশ্বর মন্ডল নামে এক ব্যবসায়ী ।

বুধবার সন্ধ্যায় হাড়দায় কোজাগরী লক্ষ্মীপূজোর উদ্ভোধন করেন বেলপাহাড়ীর এসডিপিও শ্রেয়া সরকার, বিনপুর দু’নম্বর ব্লকের বিডিও সুমন ঘোষ, বিনপুর থানার আইসি স্বরূপ বসাক, সহ অন্যান্যরা।

মেলার পাঁচ দিন মেলা প্রাঙ্গনে যাত্রা সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাই মেলার উদ্বোধন এর দিন মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here