শহিদ দিবসে দিদির বার্তা, हम भी देखेंगे कौन क्या करता ?

0
36

২৪ ঘণ্টা লাইভ সংবাদাতা / রাজিব গুপ্তা / ২১ জুলাই ২০২২: আজ ২১এ জুলাই ধর্মতলায় শহিদ দিবসের মঞ্চ থেকে যা বার্তা দিলেন সর্বভারতীয় নেতা অভিষেক বন্দোপাধ্যায় ।

নেতাদের জন্য আলাদা পাঞ্জাবি

বিশেষ কর্মীদের পাঞ্জাবি উপহার দেওয়া হলো এবং তৃণমূলের পতাকা পড়ে নাগিন নাচের ভাইরাল ভিডিওর আসার পর সাংসদ সুব্রত বাক্সির সভাপতিত্বে চার দিকে লক্ষ্য লক্ষ্য মানুষ এর ভিড় ও তুমুল বৃষ্টির মধ্যে ছাতা ছাড়া ভাষণ রাখলেন যুব দের হৃদয় সম্রাট অভিষেক বন্দোপাধ্যায়। বৃষ্টিতে ভিজলেও তার বক্তৃতায় উষ্ণতার ছোঁয়া পাওয়া গেলো । তার বার্তা একদম স্বচ্ছ ভাবেই করতে হবে তৃণমূল দল । গোটা ভাষণ তিনি দলের কর্মীদের উদ্যেশে বলে গেলেন ।

সভায় মানুষের সমাগম

কিন্তু নেত্রীর ভাষণ শুরু হওয়ার আগেই থেমে গেলো বৃষ্টি । মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্যই এই বৃষ্টি থেমে যাওয়ার কারণ ঈশ্বর খুশি হয়েছেন বলে জানিয়ে দিলেন ।

Add : Halisahar Municipality

সমগ্র ভাষনের মধ্যে এক বারের জন্য শহিদ দের নাম উচ্চারণ না করলেও নাম নিলেন উপস্থিত থাকা তাবর তাবর নেতা মন্ত্রী, বিধায়ক ও সাংসদ দের ।

Add Crystal Inn

মমতা বন্দোপাধ্যায় মঞ্চ থেকে শহিদ তর্পণ নয়, তোপ দাগলেন কিছু টা CPIM আর বেশির ভাগ কেন্দ্রে বিজেপি সরকারের দিকে । মুড়ি, চিরে, নকুলদানার মতন বস্তু তে GST ধার্য্য করার জন্য বিধলেন প্রধানমন্ত্রী কে । বেশ কিছুক্ষণ হিন্দি তেও বললেন নেত্রী ।

Black Harbour Add

মূল্য বৃদ্ধি এবং সেনা নিয়োগে অগ্নিপথ যোজনার বিরোধিতা থেকে চাকরি আর কর্মসংস্থানের দাবি ও জানালেন তিনি । তার পর হটাৎ বিভিন্ন প্রকল্প তৃণমূলের বলে শুরু করলেন স্লোগান নেওয়া, সেখানে রাম কৃষ্ণে কে ও তৃণমূলের স্লোগান উচ্চারণ হলো তবে তিনি চট জলদি কথা ফিরিয়ে নিলেন যে রামকৃষ্ণ তৃণমূলের বলা টা ঠিক হবে না কিন্তু রাম কৃষ্ণ মিশন সমেত একাধিক ধর্মীয় সংস্থান কে জমি দিয়েছেন সেটা কিন্তু মনে করিয়ে দিলেন ।

ভাষণ শেষে কর্মীদের কিছু গুরু মন্ত্র দিতেও ভুললেন না নেত্রী । যেমন

ED বা CBI থেকে ভয় খাবেন না, তারা আসলে তাদের সামনে একটা গ্যাসের সিলিন্ডার রেখে দেবেন আর একটা থালায় মুড়ি খাওয়াবেন তেল দিয়ে ।

৯ আগস্ট প্রভাত ফেরি করতে হবে,

১৪ আগস্ট সমস্ত ব্লকে প্রোগ্রাম হবে,

১৫ আগস্ট পালন করতে হবে,

২৯ আগস্ট ছাত্র ছাত্রী দের এবং

৫ ই সেপ্টেম্বর সমস্ত শিক্ষক দের সম্মান দিতে হবে ।

আর বললেন ‘সকাল বেলা একটু হাঁটবেন আর বড়দের প্রণাম করবেন’ ।

তার পাশাপাশি কর্মিদের মন জয় করতে বললেন 

দলের কোনো কর্মী না খেতে পারলে আমার কাছে বার্তা পৌঁছাতে হবে, আমি ব্যবস্থা করে দেবো ।

তার পর দলের বিস্তারের ক্ষেত্রে বললেন 

আমি চাই ভারতবর্ষে একটায় আদর্শবান দল থাকুক যার নাম হবে তৃণমূল কংগ্রেস ।

যখন মঞ্চে বক্তব্য রাখছেন তৃণমূল নেত্রী

তার সাথে একটি সর্বভারতীয় স্লোগান দিলেন ‘জয় বাংলা দিচ্ছে ডাক, জয় ভারত বেছে থাক’ ।

Advertisement

এর পর দলের আত্মসমালোচনা করতে গিয়ে সাফ জানিয়ে দিলেন জে কোনো রকম চাঁদা কাটা বা তোলাবাজি করা যাবে না । এমন কি এক দিকে যুবরাজ অভিষেক বন্দোপাধ্যায় বললেন জে নেতা হতে গেলে ঠিকাদারি করা যাবে না অন্য দিকে দিদি বললেন জে “আমি চাই নেতারা সাইকেলে চলবে, MLA রা পায়ে হাঁটবে আর MP রা রিশকা তে চলবে ।”

Shaw Interior

এবার শুধু দেখার বিষয় জে বর্তমান শাসক দলের নেতারা দাদা ও দিদির কোন কোন আদর্শ মেনে চলছেন, কারণ আজ অভিষেক বৃষ্টি তে ভাষণ দিতে গেলে কর্মীদের ও ছাতা ছাড়া সোনার শর্ত রাখলেই কেউই ছাতা বন্ধ করলেন না আর সকলেই বলেন জে আমি দিদির বা দাদার আদর্শে অনুপ্রাণিত । কিন্তু আগামীদিনে কে কে কথা ও কাজের সাথে কতো টা মিল রাখছেন, তা দেখার বিষয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here