সাপুরজি আবাসনে জঙ্গি -এসটিএফের এনকাউন্টার, নিহত ২ গ্যাংস্টার, আহত ১ পুলিশ অফিসার

0
16

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ৯ই,জুন :: সল্টলেক সিটি :: নিউটাউনের সাপুরজি আবাসনে গুলির লড়াই চলল পুলিশ ও দুষ্কৃতীর মধ্যে। ঘটনায় দু’জন দুষ্কৃতীর মৃত্যুর খবর মিলেছে।নিউটাউনের বহুতল আবাসনে গা ঢাকা দিয়ে থাকা ভিনরাজ্যের ‘গ্যাংস্টার’দের খোঁজে অভিযান চালায় কলকাতা পুলিশ ও এসটিএফের বিশাল বাহিনী। সঙ্গী ছিল বিধাননগর পুলিশও।

জঙ্গি পুলিশ গুলির

লড়াই খোদ

 

কলকাতায় 

প্রাথমিক সূত্রে খবর, পুলিশের গুলিতে ২ ‘গ্যাংস্টারে’র মৃত্যু হয়েছে। পালটা গুলিতে জখম এক পুলিশ কর্মীও। তিনি নিকটবর্তী বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। সন্ধে পর্যন্ত গোটা এলাকা ঘিরে রাখে বিশাল পুুলিশবাহিনী। ওই বহুতল আবাসনে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না ।

সূত্রের খবর, আবাসনে লুকিয়ে ছিল ওই দুই দুষ্কৃতী। তাদের গ্রেফতার করতে যায় রাজ্য পুলিশ বিশেষ টাস্ক ফোর্স (এসটিএফ)। পুলিশকে দেখেই গুলি ছুড়তে শুরু করে ওই দুই দুষ্কৃতী। পাল্টা গুলি চালায় পুলিশও। যে দুই দুষ্কৃতীর মৃত্যুর খবর মিলেছে, তারা পঞ্জাব থেকে এসেছে বলে খবর মিলেছে।

বুধবার দুপুর ৩টে নাগাদ যৌথবাহিনী বহুতল আবাসনের বি ব্লকের একটি ফ্ল্যাটে অভিযান চালায়। পুলিশ কর্মীরা আবাসনের নির্দিষ্ট ফ্ল্যাট ঘিরে ফেলতেই তাঁদের লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। পালটা গুলি ছোঁড়ে এসটিএফও। শেষ পাওয়া খবর অনুযায়ী, নিউটাউনের বহুতল আবাসনে গুলির লড়াই চলছে। এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে রয়েছে কলকাতা ও রাজ্য পুলিশের শীর্ষ কর্তারা। হাজির রয়েছেন এসটিএফের মাথারাও। চলছে তল্লাশি।কলকাতা লাগোয়া অভিজাত আবাসনে যেভাবে দিনেদুপুরে এনকাউন্টার হল তা এক কথায় নজিরবিহীন। শেষ কবে কলকাতা শহরে এমন ঘটনা ঘটেছে তা মনে করতে পারছেন না কলকাতার বাসিন্দারা।

Advertisement

তাদের মধ্যে এক জনের নাম জয়পাল সিংহ ভুল্লার। পুলিশ সূত্রে খবর, পঞ্জাবের কুখ্যাত গ্যাংস্টার সে। একটি মাদক মামলার তদন্তে জয়পালের নাম উঠে আসতেই তার খোঁজ করতে সাপুরজি আবাসনে গিয়েছিল পুলিশ। পঞ্জাব পুলিশের থেকে কলকাতা পুলিশ জানতে পেরেছে, জয়পাল অস্ত্র এবং মাদক ব্যবসায় জড়িত। আরও কোনও দুষ্কৃতী সাপুরজি আবাসনে লুকিয়ে রয়েছে কি না, তল্লাশি চালিয়ে দেখছে পুলিশ। দুষ্কৃতীরা কত দিন সাপুরজি আবাসনে লুকিয়ে ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here