হালিশহরে অব্যাহত কোথাও পুকুর ভারট তো কোথাও গাছ কাটা

0
250
২৪ ঘন্টা লাইভ সংবাদদাতা / রাজীব গুপ্তা / হালিশহর / ৭ জুলাই ২০২৪ :  বিগতদিনের সমস্ত রেকর্ড ছাড়িয়েছে ২০২৪ সালে গ্রীষ্ম কালের তাপপ্রবাহ। বিজ্ঞানী দের অনুযায়ী যদি এভাবেই অব্যাহত থাকে জলাশয় বোজানো এবং গাছ কাটা।
Payel Ghosh
দিনের পর দিন ক্রমশঃ বাড়তে থাকবে পৃথীর তাপমাত্রা। এতে প্রাণ হারাবেন কোটি কোটি মানুষ।
তাই জারি করা হয় নানান ভাবে বিধি, নিষেধ এবং সতর্কতা।
বর্তমান সময় চতুর্দিকে সোনা যায় কিছু স্লোগান, যা হলো “গাছ লাগান প্রাণ বাঁচান” কিংবা একটি গাছ – একটি প্রাণ। তবে এর পরেও কোথাও যেন অসচেতন মানসিকতার পরিচয় দিয়ে চলেছেন বেশ কিছু মানুষ।
আজ রাবিবার সকাল বেলা হালিশহর ৭ নাং ওয়ার্ড অন্তর্ভুক্ত সুভাষণগর, কদম তলা এলাকায় জমি বিক্রি করার জন্য কেটে ফেলা হলো বিশালকায় একটি ফলন্ত গাছ।
RADAR
উক্ত জমি ও গাছ মালিকের অনুযায়ী এটি তাদের গাছ  তাই বনদপ্তর থেকে কোনো নানুমতি ছাড়াই তারা কেটে ফেলেছেন ।
Standard Glass House
এখানে প্রশ্ন উঠছে যে তার মানে নিজের জমি থাকলে কেউ নিজের ইচ্ছে মত বাড়ী বানাতেই পারেন, পৌরসভার অনুমতি নেয়ার কি প্রয়োজন ?
Add : Gita Construction
কারোর নিজের গাড়ি থাকলে তিনি চালাতেই পারেন, পরিবহন দপ্তর থেকে অনুমতি নেওয়ার কি প্রয়োজন ?
কারোর নিজের ছেলে – মেয়ে বা পশু – পাখি থাকলে তাকে মার – ধর বা হত্যা করেই দিতে পারেন, এতে আইনের বলার বা দণ্ড দেয়ার কোনো অধিকার কেন থাকবে ?
কেউ নিজের বাড়িতে প্রকাশ্যে জুয়া সত্তা, মদের আসর বা দেহ ব্যবসা চালাতেই পারেন এতে প্রশাসনের দ্বারা কোনো রকম বাধা তৈরি করার কোনো প্রয়োজন বা অধিকার থাকার কথা নয়। কেউ নিজের বাড়ির পুকুর বা জলাশয় বোঝাতেই পারেন ?
যদি এই যুক্তি গুলি সঠিক ও আইন সম্মত হয় তাহলে এই গাছ কাটা সঠিক কাজ বলে আমরা মনে করি।  কিন্তু যদি উপরোক্ত দেওয়া যুক্তি গুলি আইনত অপরাধ হয় তাহলে এই গাছ কাটা টি অপরাধ হবে না কেন ?
এই অপরাধী কোনো শাস্তি পাবেন না কেন ?
Add : R Chandra Jrs
বিষয় টি জানানো হয়েছে হাইল্সহার পৌরসভা এবং থানা তে। দেখার বিষয় যে এই ঘটনায় কি ব্যবস্থা নেয় প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here