অক্সিজেনের কালোবাজারি রুখতে ফের পথে নামলেন বাঁকুড়ার জেলা ড্রাগ কন্ট্রোল আধিকারিক ও এনফোর্সম্যান্টের বিভাগের আধিকারিকরা

0
184

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ৯ই,মে ::বাঁকুড়া :: নরেশ ভকত, বাঁকুড়াঃ চলতি করোনাময় পরিস্থিতিতে অক্সিজেনের চাহিদা ব্যাপকহারে বেড়েছে। ফলে অক্সিজেনের কালোবাজারি দেখা দিয়েছে। এই অবস্থায় কালোবাজারি রুখতে ফের পথে নামলেন জেলা ড্রাগ কন্ট্রোল আধিকারিক ও জেলা পুলিশের এনফোর্সম্যান্টের বিভাগের আধিকারিকরাও। শনিবার তাঁরা বাঁকুড়া শহরের নতুনচটি, দোলতলা, উত্তর প্রণবানন্দ পল্লী এলাকার বেশ কিছু দোকানে অভিযান চালান।

প্রতিটি দোকানে কি পরিমান অক্সিজেনের যোগান আছে, কি পরিমান ও কাকে কত দামে বিক্রি করা হয়েছে তাঁরা পূঙ্খানুপুঙ্খ খতিয়ে দেখেন। এমনকি শহরের নতুনচটি এলাকার এক ব্যবসায়ী অতিরিক্ত দামে অক্সিজেন সরবরাহ করছেন অভিযোগ পেয়ে সে বিষয়েও প্রয়োজনীয় তদন্ত করেন তাঁরা। এমনকি যে সব ব্যক্তি অপ্রয়োজনে বাড়িতে অক্সিজেন সিলিণ্ডার জমা রেখেছেন তাদেরও দ্রুততার সঙ্গে তা জমা দেওয়ার নির্দেশ দেন জেলা ড্রাগ কন্ট্রোল আধিকারিক সুদীপ যশ।

Advertisement

কিশোর কুমার কুণ্ডু নামে এক ব্যবসায়ী বলেন, কি ভাবে অক্সিজেন বিক্রি করছি তা তারা খতিয়ে দেখলেন । পাশাপাশি প্রশাসনিক ভাবে অক্সিজেনের যা দাম ধার্য করা হয়েছে আগামী দিনে সেই দামে অক্সিজেন সিলিন্ডার বিক্রি করবেন বলে তিনি জানান ।

Advertisement

ড্রাগ কন্ট্রোল আধিকারিক সুদীপ জস সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন , জেলার ডিস্ট্রিবিউটরদের কাছে গিয়ে দেখলাম অক্সিজেনের দাম সব ঠিক আছে কিনা । সব দোকানদার সচেতন করা হলো বলেও তিনি জানান। এরপর থেকে কোন দোকানদার অক্সিজেন সিলিন্ডারের দাম বেশি নিলে তা প্রয়োজনে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দেন এদিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here