আলিপুরদুয়ার শহরে প্রকাশ্যেই চলছে পাঁঠা-ছাগল জবাই – ক্ষুব্ধ শহরবাসী ?

0
647

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ২৭ ফেব্রুয়ারি :: আলিপুরদুয়ার :: জেলা শহরের বিভিন্ন জায়গায় কসাইখানায় নির্দিষ্ট ঘর না থাকায় পাঁঠা-ছাগল জবাই করা হচ্ছে প্রকাশ্যেই। এতে শহরের দৃশ্য দূষণ হচ্ছে। এই নিয়ে ক্ষুব্ধ আলিপুরদুয়ার শহরবাসীর। বহুদিন থেকেই খোলা জায়গায় মাংস কাটা নিষিদ্ধ তা সত্ত্বেও কোনও রকম গাইডলাইন না মেনে মাংস বিক্রেতারা প্রকাশ্যেই মাংস কাটছেন। নেই কালো কাপড়ের আড়ালও।

এতে মাংসে ধুলোবালি লেগে বিষক্রিয়ার সৃষ্টি হতে পারে বলে মনে করছে নানা মহল। উন্মুক্ত জায়গায় মাংস কাটার ফলে ছাত্রছাত্রীদের মনে বিরূপ প্রভাব পড়েছে বলে মনে করছেন অনেকে। এভাবে প্রকাশ্যে মাংস কাটা একেবারেই দৃষ্টিকটু। শহরের মাংস বিক্রেতারা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া গাইড মেনে চলছেন না বলে শহরবাসীর অভিযোগ। সচেতন শহরবাসী এই নিয়ে ক্ষোভ উগরে দিচ্ছেন।

সামনেই হোলি উৎসব। এইভাবে প্রকাশ্যে মাংস কাটা চলতে থাকলে হোলির সময় মারাত্মক বিষক্রিয়ার সৃষ্টি হতে পারে বলে অনেকের মত। আলিপুরদুয়ার পৌরসভার এগিয়ে আসা দরকার। প্রশাসন নড়েচড়ে বসলে অনেকটা কাজ হতে পারে। বহুদিন আগেই প্রকাশ্যে মাংস কাটা নিষিদ্ধ হয়েছে আলিপুরদুয়ার শহরে। তবে বছর গড়াতেই বিভিন্ন জায়গায় এখন প্রকাশ্যে মাংস কাটা চলছে রমরমিয়ে।
পুরসভা ভোট এগিয়ে আসছে। ইতিমধ্যেই পুরভোটের দামামা বেজেছে আলিপুরদুয়ার শহরে। শহরবাসীর কথা মাথায় রেখে আলিপুরদুয়ার পুরসভা প্রকাশ্যে মাংস কাটা রুখতে উদ্যোগী হবে বলেই মনে করছে নানা মহল। এতে শহরও দূষণের হাত থেকে রক্ষা পাবে। তবে আলিপুরদুয়ার পুরসভা এ ব্যাপারে কতটা উদ্যোগী হবে সেটাই এখন দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here