এবার খড়দহ থেকে জলপথে কলকাতা মাত্র ৪০ টাকায়

0
242

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ১৯শে সেপ্টেম্বর :: ব্যারাকপুর :: শনিবার খড়দহ থেকে কলকাতা পর্যন্ত ফেরি পরিষেবা চালু হল। আপাতত ২২ সেপ্টেম্বর পর্যন্ত ওই পরিষেবা পাওয়া যাবে। তার পরে পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে। জেলা থেকে কলকাতায় পৌঁছতে নাজেহাল অবস্থা। লোকাল ট্রেনও গত কয়েক মাস ধরে বন্ধ। এই ফেরি সার্ভিস চালু হওয়ায় শিয়ালদহ মেন লাইনের লোকাল ট্রেনের যাত্রীদের একটা অংশের দুর্ভোগ কমতে পারে বলে মনে করা হচ্ছে।

পরিবহণ দফতর সূত্রে খবর, খড়দহ থেকে জলপথে কলকাতায় পৌঁছতে এক পিঠের ভাড়া দিতে হবে মাত্র ৪০ টাকা। খড়দহ থেকে লঞ্চ ছাড়বে সকাল ৮টা ৪৫ মিনিটে। অন্য দিকে কলকাতার শিপিং জেটি (মিলেনিয়াম পার্ক) থেকে খড়দহের উদ্দেশে লঞ্চ রওনা দেবে বিকেল ৫টা ৪৫ মিনিটে। মূলত অফিসযাত্রীদের কথা মাথায় রেখেই নতুন রুটে এই পরিষেবা চালু করা হয়েছে।

খড়দহ এবং মিলেনিয়াম পার্কের মাঝে একমাত্র বাগবাজার ঘাটে ওই লঞ্চ দাঁড়াবে। দেড়শো থেকে দু’শো যাত্রী যাতায়াত করতে পারাবে একটা লঞ্চে। রাজ্য পরিবহণ দফতরের এক আধিকারিক বলেন, “জলপথ পরিবহণে অনেক দিন ধরেই জোর দেওয়া হয়েছে। নতুন রুটে ফেরি পরিষেবা শুরুর পাশাপাশি জেটিগুলির উন্নয়নেও নজর রয়েছে সরকারের।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here