করোনা অতিমারী পরিস্থিতিতে রাজ্য সহ পশ্চিম মেদিনীপুর জেলাতেও রক্তের সংকট প্রবল আকার ধারণ করেছে

0
130

কল্যাণ মন্ডল ::২৪ঘন্টা লাইভ ::৩১ই অগাস্ট ::পশ্চিম মেদিনীপুর

করোনা অতিমারী পরিস্থিতিতে রাজ্য সহ পশ্চিম মেদিনীপুর জেলাতেও রক্তের সংকট প্রবল আকার ধারণ করেছে। রাজ্যে থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুর সংখ্যা বহু। এই পরিস্থিতিতে বাচ্চার রক্তের প্রয়োজন হলে পরিবারের লোকেরা দিশাহীন হয়ে পড়ছে। রক্তের এই চরম সংকট নিরসনে এগিয়ে এলো ডেবরা ব্লক ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন।মঙ্গলবার ডেবরা ব্লক ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সৌজন্যে ও জোতনারায়ণ মহাপ্রভু ক্লাবের উদ্যোগে একটি স্বেচ্ছায় রক্তদান শিবির সহ বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল।

এই শিবিরটি আয়োজিত হয়েছিল জোতনারায়ণ মহাপ্রভু ক্লাব প্রাঙ্গণে। উক্ত  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। সেই সঙ্গে উপস্থিত ছিলেন ঘাটাল বিধানসভার বিধায়ক শীতল কপাট, দুই বিশিষ্ট সমাজসেবী অমূল্য মাইতি ও তন্ময় দাস।

এছাড়াও উপস্থিত ছিলেন অন্যান্য অতিথিবৃন্দরা।এই রক্তদান শিবিরের মঞ্চে বক্তব্য দিতে উঠে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই শাসকদল তৃণমূলকে বিঁধতে ছাড়লেন না রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “আমার পুরোনো দলের(তৃণমূল) কর্মীরা এখনও রাজনীতির উর্ধ্বে উঠতে পারেন নি”। শুভেন্দু তাদের পরামর্শ দিয়ে বলেন, “ভোটের সময় রাজনীতি করুন। আর ভোট শেষ হয়ে গেলে জনগণের জন্য কাজ করুন”। সেই সঙ্গে তিনি আরও যোগ করেন, “আমাদের আরাধ্য দেবীর নাম হচ্ছে ‘ভারত মাতা’। আর বিশ্বের সর্বশ্রেষ্ঠ প্রধানমন্ত্রী হলেন নরেন্দ্র মোদী।

Advertisement

যিনি বিনামূল্যে ভ্যাক্সিন দিচ্ছেন। আর এরা ‘কুপন’ দিয়ে দলবাজি করছে”।রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বিভিন্ন সময়ে বিভিন্ন বিতর্ক মুলক মন্তব্য করেছেন। শুভেন্দু অধিকারীও দিলীপ ঘোষের বক্তব্যের রেশ টেনে বলেন, “যাতে দেশটি আফগানিস্তান না হয়ে যায়, তালিবান না ঢুকে পড়ে, প্লেনের চাকা ধরে ঝুলে আমাদের পালাতে না হয় বা আমাদের ধর্ম পরিবর্তন করতে না হয়। তার জন্য আমাদের ভারতবর্ষের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে সমস্ত দেশ বিরোধী শক্তিকে ধ্বংস করবো”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here