করোনা–আতঙ্কে শ্রীলঙ্কার মাহারা জেলে ভয়াবহ দাঙ্গা, নিহত ৮ আহত ৫৫ !

0
416

২৪ ঘন্টা লাইভ আন্তর্জাতিক ডেস্ক :: ৩০শে নভেম্বর :: কলম্বো :: শ্রীলঙ্কার একটি সংশোধনাগারে করোনা নিয়ে আতঙ্কের জেরে সৃষ্ট দাঙ্গায় অন্তত আটজন নিহত হয়েছেন। আহত ৫৫ জন। আজ সোমবার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।রাজধানী কলম্বোর বাইরে মাহারা কারাগারে এই দাঙ্গা হয়েছে। গতকাল রোববার দাঙ্গার সূত্রপাত হয়। রাতেও দাঙ্গা চলে।জেলখানার ভেতর থেকে সোমবার থেমে থেমে গুলির শব্দ শোনা গেছে।

পুলিশের মুখপাত্র অজিত রোহানা বলেছেন, মাহারা সংশোধনাগারে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে কারারক্ষীরা বলপ্রয়োগ করতে বাধ্য হন।বিবিসি অনলাইনের খবরে বলা হয়, শ্রীলঙ্কার সংশোধনাগারেগুলোতে করোনার সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে কয়েদিরা বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁরা দ্রুত মুক্তির দাবি জানাচ্ছেন। উন্নত সুযোগ-সুবিধা চাচ্ছেন।শ্রীলংকার সংশোধনাগারেগুলোতে ধারণক্ষমতার চেয়ে বেশি বন্দী রয়েছেন। এখন পর্যন্ত প্রায় ১ হাজার বন্দীর করোনা সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে।

শ্রীলঙ্কার গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, কারাগারে দাঙ্গা থামাতে কারারক্ষীরা গুলি করেন।স্থানীয় অধিবাসীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা জেলখানার ভিতর থেকে ব্যাপক গুলির শব্দ শুনেছেন।দাঙ্গায় আহত কয়েদিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।পুলিশ জানায়, কারাগারের দুই কর্মকর্তাকে পণবন্দি করেছিলেন কয়েদিরা। পরে তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাহারা সংশোধনাগারে ও তার আশপাশে নিরাপত্তা জোরদারে কমান্ডো পুলিশসহ বিপুলসংখ্যকনিরাপত্তবাহিনী মোতায়েন করা হয়েছে।পুলিশের মুখপাত্র অজিত রোহানা বলেছেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here