কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ তুমুল ঝড় বৃষ্টিতে ভাসবে কলকাতা? ভোটের ফল প্রকাশের দিন কেমন থাকবে আবহাওয়া?

0
67

২৪ ঘন্টা লাইভ সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ পশ্চিমবঙ্গ/ ৩ জুন ২০২৪ ; সকাল থেকে খুব বেশি রোদ না উঠলেও আজ দক্ষিণবঙ্গে অস্বস্তিকর গরম কিন্তু বজায় ছিল। সারাদিন ঘাম প্যাচপ্যাচে অস্বস্তির পর বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে চলেছে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতা সহ বাকি জেলায় বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

উত্তরবঙ্গের পাঁচ জেলায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বিক্ষিপ্তভাবে অতিভারী বৃষ্টি। দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় মাঝারি থেকে হালকা বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, দক্ষিণবঙ্গে মঙ্গলবার থেকে শুক্রবার এর মধ্যে তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে তবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় তাপমাত্রা বাড়লে অস্বস্তি আরও বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

সকাল থেকে অস্বস্তিকর আবহাওয়া এবং বেলার দিকে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা বজায় থাকবে। উত্তরবঙ্গের তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জলপাইগুড়িতে ভারী বৃষ্টি চলবে। আগামী দুই দিন বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে মালদা এবং দুই দিনাজপুরে।

দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু ইসলামপুরে থমকে থাকার কারণে আপাতত তিন চার দিন দক্ষিণবঙ্গে আসার কোনো সম্ভাবনা নেই। উত্তর- পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন এলাকায় আগামী দুই থেকে তিনদিনে মৌসুমী বায়ুর কিছুটা অগ্রগতি হতে পারে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here