ক্রমবর্ধমান আলুর দামের বিষয়ে হুগলির হরিপালে আয়োজিত হতে চলেছে বিশেষ বৈঠক

0
58

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ২৪ জুলাই ২০২৪; ক্রমাগত বাড়ছে আলুর দাম, কোথাও ৪০, তো কোথাও ৫০ অধিকাংশ জায়গাতেই নিয়ন্ত্রণে নেই আলুর দাম। এই প্রসঙ্গে আলুর দাম নিয়ন্ত্রণে নবান্নে জেলাশাসকদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন মুখ্যসচিব বিপি গোপালিকা।

রাজ্যের মুখ্যসচিব নির্দেশ দেন, বিভিন্ন হিমঘরে যে আলু সঞ্চিত আছে, তা বার করতে হবে। আলুর চাহিদা মেটাতে আলু বাজারে সাপ্লাই করতে হবে, যাতে কোনওভাবেই বাজারে আলুর সঙ্কট তৈরি না হয়।

আলুর জোগান সচল রেখেই আলুর দাম যাতে নিয়ন্ত্রণ করা যায়, সেই পদক্ষেপ করতে প্রশাসনের তরফ থেকে জামালপুরের বিভিন্ন হিমঘর পরিদর্শনে গেলেন প্রশাসনিক কর্মকর্তারা।

প্রসঙ্গত, পুলিশি জুলুমের প্রতিবাদে সেমবার থেকে কর্মবিরতির ডক দিয়েছিল পশ্চিমবঙ্গ প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। এর ফলে আলুর জোগানে ঘাটতি দেখা দিয়েছে। হিমঘর থেকেও আলু আর তেমন বাজারে আসছে না।

মঙ্গলবার যদিও আলুর সঙ্কটের মোকাবিলায় অন্য রাজ্যে আলু পাঠানো বন্ধের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। বুধবার আলুর সমস্যা মোকাবিলায় বিশেষ বৈঠকে বসছে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি।

সেই বৈঠকে উপস্থিত থাকবেন কৃষি বিপণনমন্ত্রী বেচারাম মান্না। হুগলির হরিপালের এই বৈঠকে উপস্থিত থাকবেন সরকারি আধিকারিক এবং টাস্ক ফোর্সের সদস্যরাও। এই বৈঠকের পরে আলুর দাম নিয়ে কোনও রফাসূত্র বেরোয় কি না সেটাই দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here