খোদ কৃষি মন্ত্রীকেই অপদার্থ বলে আবার শিরোনামে অনুব্রত মন্ডল

0
262

ইন্দ্রজিৎ  :: ২৪ ঘন্টা লাইভ :: ৯ই,অক্টবর :: রামপুরহাট :: রামপুরহাট ১ নম্বর ব্লকের কর্মীদের নিয়ে এ দিন সম্মেলন করেন অনুব্রত। সেখানে বুথ ধরে ধরে হারজিতের হিসেব নিচ্ছিলেন তিনি। ২০১৯-এর লোকসভা ভোটে যে সব বুথে তৃণমূলের হার হয়েছে, সেই সব বুথের সভাপতিদের কাছে অনুব্রত হারের কারণ জানতে চাইছিলেন। এক বুথ সভাপতি জানান, গ্রামে রাস্তা হয়নি, পানীয় জলের ব্যবস্থা হয়নি, তাই গ্রামের মানুষের কাছে ভোট চাইতে যাওয়া যাচ্ছে না। অনুব্রত তখন সেই পঞ্চায়েতের প্রধানের কাছে জবাবদিহি চান।

প্রধানকে নাম ধরে সম্বোধন করে তিনি বলেন, ‘‘কী রেজাউল, কী বলছে? গ্রামে রাস্তা হয়নি, কিছু হয়নি। টাকা তো অনেক পেলে পঞ্চায়েত থেকে। কী কাজ করলে?’’ ওই পঞ্চায়েতকে চার বার টাকা দেওয়া হয়েছে বলে অনুব্রত জানান। পঞ্চায়েতটি আকারে বড় বলে অপেক্ষাকৃত বেশি টাকা দেওয়া হয়েছে বলেও তিনি দাবি করেন। তার পরেও কেন অনুন্নয়নের অভিযোগ উঠছে? প্রধানকে প্রশ্ন করেন জেলা তৃণমূলের সভাপতি।

এর পরেই ছিল রামপুরহাটের বিধায়ক আশিস এবং রামপুরহাট ১ নম্বর ব্লক তৃণমূলের সভাপতি আনারুল হোসেনের পালা। প্রধানকে ছেড়েই অনুব্রত মুখে ফেরান আনারুল ও আশিসের দিকে। বলেন, ‘‘আর অপদার্থ আছে আনারুল আর আশিস বন্দ্যোপাধ্যায়।’’ অনুন্নয়নের অভিযোগ উঠছে দেখেও তাঁরা চুপ কেন? প্রশ্ন করেন অনুব্রত। বলেন, ‘‘কথা বলছ না কেন তুমি। যদি জানতাম যে, পঞ্চায়েত টাকা পায়নি, তা হলে আমরা মানতে পারতাম। কিন্তু একবার নয়, চারবার টাকা পেয়েছে।’’

অপদার্থ বিশেষণ শুনে মুহূর্তের জন্য হতভম্ব হয়ে যান আশীষ বাবু এর পরেই তিনিও আঙ্গুল উঁচিয়ে কিছু বলতে থাকেন । অপটু মাইক্রোফোনই কিন্তু এযাত্রায় মুখ রক্ষা করলো মন্ত্রী ও দলের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here