গম্ভীর ভারতের কোচ নন, ভারতীয় দলের দায়িত্বে এবার এই কিংবদন্তি, জানা গেল বড় নাম

0
597

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ২ জুলাই ২০২৪; গৌতম গম্ভীর কি তা হলে ভারতীয় দলের কোচ হচ্ছেন না! জানা যাচ্ছিল, শ্রীলঙ্কা সফরেই টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দেবেন নতুন হেড কোচ গম্ভীর।

তবে এখন আবার অন্য এক খবর জানা যাচ্ছে। শোনা যাচ্ছে, জিম্বাবোয়ের বিরুদ্ধে সফরে ভারতীয় দলের কোচ নন গৌতম গম্ভীর। তাঁর বদলে ভারতীয় ক্রিকেটের আরেক কিংবদন্তি হবেন সেই সিরিজে ভারতীয় দলের কোচ।

জিম্বাবোয়ে সিরিজে ভারতীয় দলের কোচের দায়িত্বে থাকবেন ভিভিএস লক্ষ্ণণ। তাঁকে বিসিসিআই ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল। তবে জানা যায়, তিনি সেই প্রস্তাব প্রত্যাখান করেন।

ভারতীয় দলে গৌতম গম্ভীরের কোচ হওয়া প্রায় পাকা। স্রেফ সরকারি ঘোষণাটাই যা বাকি। লক্ষ্ণণ এখন এনসিএ চেয়ারম্যান। তিনি ২০২১ থেকে এই দায়িত্ব সামলাচ্ছেন।

২০২১ সালে লক্ষ্মণ ভারতীয় দলের কোচ হতে চেয়েছিলেন। তবে তখন তাঁকে সুযোগ দেয়নি বিসিসিআই। সেই সময় রাহুল দ্রাবিড়কে দায়িত্ব দেওয়া হয়। দ্রাবিড়ও একটা সময় এনসিএ-এর দায়িত্ব সামলেছেন।

রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে ভারতীয় দল দুরন্ত পারফর্ম করেছে। টি-২০ বিশ্বকাপ জিতেছে। তবে দ্রাবিড় নিজেই আর ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব সামলাতে চাইছেন না।

কেকেআরের মেন্টর হওয়ার পর নাইটদের খোলনলচে বদলে দিয়েছিলেন গম্ভীর। এবার তাঁর তত্ত্বাবধানে কেকেআর খেতাব জিতেছিল। তার পর থেকেই নাকি গম্ভীরের সঙ্গে ভারতীয় দলের কোচ হওয়ার ব্যাপারে কথা বলা শুরু করেন বোর্ড সচিব জয় শাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here