গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়ে ভারতের প্রাক্তন অধনায়ক কপিলদেব মাঝরাতে দিল্লির হাসপাতালে !

0
209

কুমার পঙ্কজ :: ২৪ঘন্টা লাইভ :: ২৩শে অক্টবর :: নিউদিল্লি :  হাসপাতালে ভর্তি করা হয়েছে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার কপিলদেবকে । সূত্রের খবর, গত রাতে প্রায় একটার সময় তিনি বুকে ব্যথা অনুভব করেন । তাঁকে প্রায় সঙ্গে সঙ্গেই নয়ডার ফর্টিস এসকর্ট হাসপাতালে ভর্তি করা হয় । সূত্র মারফত জানা গিয়েছে যে কিছুক্ষণের মধ্যেই তাঁর করনারী এনজিওপ্লাষ্টি অপারেশন করা হয় । হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে যে, এই মুহূর্তে স্থিতিশীল প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

বিগত কিছু বছর ধরেই ডায়াবেটিস জনিত সমস্যার কারণে ভুগছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। কপিলের আচমকা হার্ট অ্যাটাকের কারণে একপ্রকার হতবাক তাঁর ভক্তরা। ‘হরিয়ানার হ্যারিকেন’-এর দ্রুত আরোগ্য কামনা করছেন ভারতবর্ষ থেকে সারা বিশ্বের ক্রিকেট প্রেমীরা।

কপিলের অসুস্থতার খবরটি সর্বপ্রথম সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন সাংবাদিক টিনা থাকার। ট্যুইটারে টিনা লেখেন, ‘কিংবদন্তি ক্রিকেটার কপিল দেবের হার্ট অ্যাটাক হয়েছে।

১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বেই প্রথম বার বিশ্বকাপ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। সে বার বিশ্বকাপ ফাইনালে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল কপিল দেবের নেতৃত্বাধীন ভারতীয় দল। ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপে মোট ১২টি উইকেট নিয়েছিলেন তিনি। আর কপিলের ব্যাট থেকে ৬০.৬ গড়ে মোট ৩০৩ রান উঠে এসেছিল। ক্যাচ নিয়েছিলেন মোট আটটি। অর্থাৎ সে বার বিশ্বকাপে ব্যাট-বল-ফিল্ডিং সব দিক থেকেই প্রকৃত অর্থে অলরাউন্ডারের সমস্ত নিদর্শন দেখিয়েছিলেন ‘হরিয়ানার হ্যারিকেন’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here