চন্দননগরে করোনা আক্রান্ত ২২ জনের খোঁজ – টিন দিয়ে ঘেরা হলো উর্দিবাজার এলাকা – আতংকিত শহরের মানুষ !

0
632

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ৯ই,মে ,:: চন্দননগর :: আমাদের সমস্ত আসার জলাঞ্জলি দিয়েই চন্দননগরের উর্দিবাজার এলাকায় মোট ২২ জন করোনা আক্রান্তের খবর মিলেছে । এখন নড়েচড়ে বসেছে প্রশাসন । তিন দিয়ে ঘেরা হচ্ছে এলাকা । স্বয়ং জেলা শাসক নিজে এসে পরিদর্শন করেছেন ঘেরাটোপের কাজ । কিন্তু কি লাভ এখন এসে ? যা ঘটার তা তো ঘটেই গিয়েছে ।

আমরা আমাদের আগের প্রতিবেদনে লিখেছিলাম যে এখানকার কিছু কিছু এলাকার মানুষের লকডাউন এর নির্দেশ অমান্য করার বহুল প্রবণতা দেখা যাচ্ছে । আমরা পুলিশ কমিশনার সাহেব ডঃ হুমায়ুনা কবির এর কাছে প্রস্তাব দিয়েছিলাম আপনি একজন দক্ষ প্রসাশক,আপনার কাছে ড্রোন আছে । আপনি ড্রোন দিয়ে নজরদারি চালান । সেদিন কিন্তু আমরা আপনাকে জানিয়েও ছিলাম যে শহরের পশ্চিম দিকের বৌবাজার এবং পূর্ব প্রান্তের উর্দিবাজারের মানুষ কিন্তু রীতিমত অসংযত আচরণ করছেন । আমাদের অনুরোধ ছিল আপনি নিজে ওএকটু দেখুন ।

অতি সম্প্রতি আমাদের কাছে খবর ছিল যে হুগলির একটি মসজিদে প্রায়শই কিন্তু মানুষের সমাগম হচ্ছে তা হয়তো ধর্মীয় কারণেও হয়ে থাকতে পারে । আমরা দেখলাম সেখানে কিন্তু পুলিশ পৌঁছে যায় এবং সম্ভবত নামাজীদের অনুরোধ করে বাড়ি পাঠিয়ে দেন ।
কিন্তু এখন তো সংক্রমণ ভালো মাত্রায় ছড়িয়েছে । দায় কি শুধু পুলিশের । আমরা একাধিকবার ফোনে পৌর নিগমের প্রশাসক শ্রী স্বপন কুন্ডু মহাশয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা কিন্তু তিনি আমাদের ফোন ধরেননি । পৌর নিগমের কি কোনো দায় নেই ? তাঁদের তরফ থেকে কোনো প্রয়াস কিন্তু নগরবাসীর চোখে পড়েনি । তেমন ই চোখে পড়েনি আমাদের মহামান্য বিধায়কের কোনো প্রয়াস ।

আজকে যখন চন্দননগরের নগরবাসী বিপন্ন বোধ করতে শুরু করেছেন তার দায় কার । কি বলবেন পৌর নিগমের কমিশনার স্বপন কুন্ডু আর মাননীয় বিধায়ক আপনিই বা কি বলবেন, শুনতে চাইছে চন্দননগরের মানুষ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here