চাকুরী না পেয়ে টেটপাস প্রার্থীদের বিক্ষোভ

0
113

কল্যাণ মন্ডল ::২৪ঘন্টা লাইভ ::২৭ই জুলাই ::পশ্চিম মেদিনীপুর :: বিধানসভা নির্বাচনের ঠিক পূর্ব মুহূর্তে ১১ই নভেম্বর,২০২০ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে প্রেস কনফারেন্স করে ঘোষণা করেছিলেন, প্রাইমারিতে ২০১৪ সালের প্রায় কুড়ি হাজার প্রশিক্ষিত টেটপাস চাকুরী প্রার্থী টেটপাস থেকে ১৬,৫০০জনকে ফেব্রুয়ারি মাসের মধ্যেই নিয়োগ করা হবে এবং বাকি প্রার্থীদেরও ধাপে ধাপে নিয়োগ করা হবে। মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি পেয়ে, কুড়ি হাজার প্রশিক্ষিত টেটপাস চাকুরিপ্রার্থী ও তাদের পরিবার আশার আলো দেখেন।

“২০১৪ প্রাইমারি টেটপাস প্রশিক্ষিত নট ইনক্লুডেড ক্যান্ডিডেটস একতা মঞ্চের” পক্ষ থেকে ৩ জুলাই, শনিবার মুখ্যমন্ত্রীর কাছে স্বেচ্ছায় মৃত্যুর আবেদন জানিয়ে “গন টুইট কর্মসূচি” পালন করেন। এই কর্মসূচিতে মঞ্চের প্রায় আট হাজার প্রার্থী অংশগ্রহণ করেন।

এবং কোনো সদুত্তর না পাওয়ার জন্য । তাই পুনরায় সোমবার ২৬.০৭.২০২১ প্রত্যেক জেলার dpsc তে গিয়ে ডেপুটেশন কর্মসূচি পালন ও বিক্ষোভ দেখানো হয় এবং একটি ডেপুটেশন DI র কাছে দেওয়া হয়। এই মঞ্চের সভাপতি অচিন্ত্য ধাড়া বলেন ,”আমরা ২০১৪ সাল থেকে টেট পাস করে বসে আছি। আমরা কেউ বি.এড কেউ ডি.এল.এড টিচার্স ট্রেনিং কমপ্লিট করেছি। কিন্তু দীর্ঘ সাত বছর কেটে গেলেও সরকার এখনো আমাদের নিয়োগ দেয়নি। চাকুরী পাবার সব রকম যোগ্যতা থাকা সত্বেও আমরা বঞ্চিত। আমাদের চাকরীর বয়সের সময়সীমা শেষের দিকে।”

বাংলার ভোট-পর্ব সম্পন্ন হয়েছে,কোভিড পরিস্হিতি এখন নিয়ন্ত্রণে, এবার মাননীয়া মুখ্যমন্ত্রী যেন প্রতিশ্রুতি মত, ২০১৪ সালের প্রাইমারি টেটপাস প্রশিক্ষিত সকল নট ইনক্লুডেড প্রার্থীদের এবছর পুজোর আগে নিয়োগ করে বেকার যন্ত্রণা থেকে মুক্ত করেন তারই আবেদন জানিয়ে বিক্ষোভ দেখান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here