জলপাইগুড়িতে বনমন্ত্রীর নির্দেশে খুলতে চলেছে গোঁসাইহাট ইকো পার্ক

0
590

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ৩ রা, মার্চ ::
গয়েরকাটা :: গোঁসাইহাটে বন্ধ থাকা ইকো পার্ক এবং পাখিরালয় খুলতে উদ্যোগী হল বনদফরত। এই পার্ক জলপাইগুড়ি বন বিভাগের অন্তর্গত। ইকোপার্কটি খুলে গেলে আগামী দিনে এখানে পর্যটকের সমাগম বাড়বে বলেই মনে করা হচ্ছে। জানা গিয়েছে, বনমন্ত্রীর নির্দেশেই এখন দ্রুত গতিতে কাজ এগোচ্ছে।

এখানে পর্যটকদের রাত্রিবাসের জন্য কয়েটি কটেজ নির্মিত হয়েছে আগেই। তবে বর্তমানে সেগুলি বন্ধ। বহুদিন থেকেই স্থানীয় মানুষেরা সেগুলি সংস্কারের দাবি তোলেন। স্থানীয়দের অভিযোগ বনদফতরের উদাসীনতার কারণেই কটেজগুলির বেহাল দশা। তবে এবার সেগুলি সংস্কার করার কাজ শুরু হয়েছে।

কিছুদিন আগেই জলপাইগুড়ি সফরে এসে বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় গোঁসাইহাট ইকো পার্ক ও পাখিরালয় খোলার নির্দেশ দেন। তাঁর নির্দেশ পেয়ে জলপাইগুড়ির ডিএফও মৃদুল কুমার দ্রুত গতিতে কাজ শুরু করে দেন। ইতিমধ্যেই গোঁসাইহাট জলাশয় সংস্কারের কাজ শুরু হয়ে গিয়েছে। আরও নানা দিক সাজিয়ে তোলা হচ্ছে।
সংস্করণের জন্য ইতিমধ্যেই ৪৪ লক্ষ টাকা বরাদ্দ করেছে এমজিএনারিজিএস ফান্ড। জলাশয়ের চার দিকে পাঁচিল তোলা হচ্ছে। কয়েকটি ওয়াচ টাওয়ার সারাইয়ের কাজ দ্রুতই শুরু হবে। বর্ষাকালে গোঁসাইহাট বনবাংলো থেকে গোঁসাইহাট পার্ক পর্যন্ত চলাচলের রাস্তা বেহাল হয়ে পড়ে। আগামী দিনে সেই রাস্তা সারিয়ে তুলতে জাপানের জাইকা নামের এক সংস্থার হাতে দায়িত্ব দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here