ঝাড়গ্রামে রথের চাকা গড়ায়নি টোটো তে চেপে মাসি বাড়ি গেলেন জগন্নাথ ,বলরাম ও সুভদ্রা।

0
168

রামকৃষ্ণ পাল ::২৪ঘন্টা লাইভ ::১৩ই জুলাই ::ঝাড়গ্রাম :: করোনা পরিস্থিতির জন্য এবছর রথের চাকা রাস্তায় গড়ায়নি  ।ঝাড়গ্রাম জেলা প্রশাসনের নির্দেশ মেনে রথযাত্রা উৎসবের আয়োজন এবার বাতিল করে দিয়েছে ঝাড়গ্রাম পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের নৃপেন পল্লী এলাকার বাসিন্দারা। কেবল মাত্র তারা নিয়ম মেনে পূজার আয়োজন করে। কিন্তু রথের চাকা না গড়ায় জগন্নাথ বলরাম সুভদ্রাকে টোটো তে করে মাসি বাড়ি পাঠানো হয়। আবার মাসির বাড়ি থেকে টোটো তে করে তাদের ফেরত আনা হবে । ইচ্ছে থাকলে উপায় নেই, কারণ রাজ্য সরকারের পক্ষ থেকে করোনা পরিস্থিতির জন্য বিভিন্ন বিধিনিষেধ জারি করা হয়েছে।

সেই বিধিনিষেধ মেনে চলার জন্য ঝাড়্গ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ঝাড়গ্রাম শহরের প্রতিটি বাসিন্দাদের কাছে আবেদন জানানো হয়েছে। ঝাড়গ্রাম শহরের বেশ কয়েকটি এলাকাকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে। তাই ঝাড়গ্রাম শহরে এবছর রথের চাকা গড়েনি। নিয়ম মেনে কেবলমাত্র পুজো করা হয়েছে জগন্নাথ বলরাম সুভদ্রার।সেইসঙ্গে রথযাত্রা উপলক্ষে রথের বদলে টোটো তে করে মাসি বাড়ির উদ্দেশ্যে সোমবার রওনা হলেন জগন্নাথ বলরাম ও সুভদ্রা।

Advertisement

অপর দিকে গোপিবল্লবপুরে রথের দড়িতে টান মারতে ভিড় মানুষের করোনাকে বুড় আগুলি দেখিয়ে প্রশাসনের নিষেধ আগাকে তোয়াক্কা করেই ভিড়।যা নিয়ে রিত মত প্রশ্ন উঠছে ।যেখানে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।জেলা প্রশাসন করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন ব্যবস্তা করছে সেখানে প্রশাসনের নিসেধ অগাকে না মেনে রথের দড়িতে টান দিচ্ছে মানুষ॥

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here