দীঘার প্রমোদতরীর জন্য চালু হতে চলেছে ডবল ডেকার বাস

0
91

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ৬ আগস্ট ২০২৪; পুজোর আগেই এবার সৈকত নগরী দীঘায় আগত পর্যটকদের জন্য আসতে চলেছে বড় সুখবর। কারণ দীঘায় নায়কালী মন্দিরের কাছে চম্পাখালে প্রমোদতরী চালু হতে চলেছে।

সেই প্রমোদতরীতে যাওয়ার জন্য আলোকসজ্জায় মোড়া সুসজ্জিত ডবল ডেকার বাস এসে গিয়েছে সৈকত শহরে। ইতিমধ্যেই বাসটি পুরো দিঘা শহরে পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে।

দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ সূত্রে জানা গিয়েছে, এই বাস নিত্যযাত্রীদের জন্য নয়। প্রমোদতরীতে যে সমস্ত পর্যটক উঠবেন, তাঁদের নিয়ে যাতায়াতের জন্য বাসটি চালু হচ্ছে।

৫২টি আসন বিশিষ্ট বিলাসবহুল বাসে রঙিন আলোর সমাহার, মিউজিক সিস্টেম থাকছে। বাসটি নিউ দিঘা ও ওল্ড দিঘা থেকে যাত্রীদের নিয়ে ন্যায়কালী মন্দিরে পৌঁছবে।
প্রমোদতরীতে অত্যাধুনিক লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেম, নাচ-গান ও খাওয়াদাওয়া আসর-সহ সমুদ্রবিলাসের সবরকম ব্যবস্থা থাকবে। আধুনিক সুবিধাযুক্ত এই জলযানে ছোট রেস্তরাঁর পাশাপাশি থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা।

এক ঘণ্টার জন্য ভ্রমণের ব্যবস্থা থাকবে। প্রাথমিকভাবে প্রত্যেক দিন দুটি করে সফর নির্দিষ্ট করা হয়েছে। দুটি ডেকে সর্বাধিক ৮০ জন পর্যটক নির্দিষ্ট আসনে বসতে পারবেন।

এলইডি স্ক্রিনে দিঘার উন্নয়নের চিত্র তুলে ধরা হবে। জলযানটি দিঘা, শঙ্করপুর-সহ আশপাশের সমুদ্রবক্ষ ছাড়াও খাঁড়ি এলাকাগুলিতেও ঘুরবে।

উন্নয়ন পর্ষদ সূত্রে জানা গিয়েছে, মাথাপিছু কত ভাড়া হবে তা এখনও চূড়ান্ত হয়নি। তবে স্পট ও অনলাইন দুধরনের বুকিংয়ের ব্যবস্থা থাকবে।

প্রয়োজনে ছোটখাটো অনুষ্ঠান, পার্টির জন্যও এটিকে ভাড়া করা যাবে জানা গিয়েছে। বলা যায়, এই মুহূর্তে সৈকত নগরী দীঘায় সুসজ্জিত ডবলডেকার বাস দেখার জন্য অপেক্ষারত পর্যটকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here