দীর্ঘ তিন মাসের বেতন না পাওয়ার অভিযোগ তুলে কর্মবিরতির ডাক দিলেন বাঁকুড়া বিষ্ণুপুর পৌরসভার সাফাই কর্মী।

0
243

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ৭ই,আগস্ট :: বাঁকুড়াঃ :: করোনা পরিস্থিতির মধ্যে কাজ করে চলেছেন বাঁকুড়া বিষ্ণুপুর পৌরসভার সাফাই কর্মীরা। কিন্তু দীর্ঘ ৪ মাস বেতন না পাওয়ার অভিযোগ তুলে কর্মবিরতির ডাক দিলেছেন ঐ পৌরসভার 150 জন অস্থায়ী কর্মীসহ 204 জন সাফাই কর্মী। তাদের বকেয়া বেতনের দাবীতে তারা শুক্রবার পৌরসভার সামনে সাময়িক বিক্ষোভও দেখান। এই সাফাই কর্মীরা বিষ্ণুপুর শহরের জঞ্জাল সাফাই ও পৌরসভার অন্যান্য কাজের সঙ্গে যুক্ত আছেন ঐ কর্মীরা।

সাফাই কর্মীদের অভিযোগ, বকেয়া বেতনের জন্য বারবার দাবী জানালেও শুধু প্রতিশ্রুতি ছাড়া তারা আর কিছুই পাইনি। তাই তারা বাধ্য হয়েই 150 জন অস্থায়ী কর্মী ও 54 জন স্থায়ী কর্মী কর্মবিরতির ডাক দিয়েছেন বলে জানান। আন্দোলন রত কর্মী জানান, করোনা পরিস্থিতির মধ্যেও আমরা জীবনের ঝুঁকি নিয়ে লাগাতার কাজ করে গেছি। কিন্তু গত চার মাস আমরা কোন বেতন পাইনি। এই অবস্থায় পৌর কর্তৃপক্ষের তরফে দশ দিনের খাবার দেওয়া হলেও তা যথেষ্ট নয়।অন্য কোথাও কাজের সুযোগ পাচ্ছি না। কেউ আমাদের অন্যথায় কোন কাজও দিতে চাইছেনা।

বিষ্ণুপুর পৌরসভার প্রশাসক শ্যামাপ্রসাদ মুখার্জী বলেন, অস্থায়ী কর্মীদের বেতন রাজ্য সরকার দেয়না। স্থায়ী কর্মীরা বেতন পাবেন। অস্থায়ী কর্মীদের প্রতি তিনি যথেষ্ট সহানুভূতিশীল জানিয়ে বলেন, করোনা পরিস্থিতিতেও তাদের স্বাস্থ্য সংক্রান্ত নিরাপত্তার কথা আমরা ভেবেছি। তাদের উদ্যোসে তিনি আরো বলেন, কারো অসুবিধা হলে কাজ ছেড়ে চলে যেতে পারেন বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here