দুয়ারে সরকার শিবিরে লাইনে আচমকা বজ্রপাতে আহত ১০ জন !

0
137

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::৯ই সেপ্টেম্বর :: বাঁকুড়া :: বৃষ্টির মধ্যেই দুয়ারে সরকার শিবিরে লাইন দিয়েছিলেন গ্রামের মানুষ। আচমকা বজ্রপাতে ঘটে বিপত্তি।বাজ পড়ে আহত হন ১০ জন। এর মধ্যে এক জন ১৫ বছরের কিশোরও রয়েছে। আর আছেন ৭২ বছরের এক বৃদ্ধ। বাকি ৮ জন মহিলা। আজ দুপুরে এই দুর্ঘটনাটি ঘটে বাঁকুড়া ১ নাম্বার ব্লকের জগদল্লা গোড়াবাড়ি এলাকার মহাত্মা গান্ধী স্মৃতি উচ্চ বিদ্যালয়ে। সাথে,সাথে আহতদের উদ্ধার করে আঁচুড়ি প্রাথমিক সাস্থ্যকেন্দ্রে নিয়ে আসা হয়।

সেখানে ৯ জনের চিকিৎসা চলছে। তবে ৭২ বছরের বৃদ্ধ সুবল বাঙ্গালের অবস্থা গুরুতর হওয়ায় তাকে বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এদিকে আজ বিকেলে আহত দেখতে আঁচুড়ি স্বাস্থ্য কেন্দ্রে যান বাঁকুড়া ১ নাম্বার ব্লকের বিডিও অঞ্জন চৌধুরী। তার সাথে ছিলেন বাঁকুড়া ১ নাম্বার ব্লকের বিএমওএইচ অরিজিৎ কুন্ডু। তবে আঁচুড়ি স্বাস্থ্য কেন্দ্র সুত্রে জানা গেছে, এখানে ভর্তি হওয়া ৯ জনের অবস্থা স্থিতিশীল। তারা সকলে ভালো আছেন। কেবল বৃদ্ধ সুবল বাঙ্গালের অবস্থা গুরুতর হওয়ায় তার বাঁকুড়া মেডিকেলে চিকিৎসা চলছে।

হাসপাতালের বেডে চোখে মুখে আতঙ্ক নিয়ে বছর ১৫ এর সমু বাউরী বলে,রেশন কার্ডে আধার লিংক করতে গিয়েছিলাম। বৃষ্টি পড়ায় হাতে ছাতা ছিল। বাজ পড়তেই জোরালো আলো আর শব্দে চারিদিক ছেয়া যায়। হাত ঝিনজিনিয়ে ওঠে। ভেবেছিলাম মরেই যাব। তবে বেঁচে গেছি। এখন হাতের ব্যাথাও কমে গেছে। এদিকে সোমুর মতো আহত বাকীরাও এখন নুতন জীবন ফিরে পেয়েছেন বলেই মনে করছেন। তবে তাদের চোখে, মুখে আতঙ্কের ছায়া এখনও কাটেনি। এদিকে জেলা প্রশাসন জানিয়েছে আহত সবার চিকিৎসার সব ব্যবস্থা করা হয়েছে। আহতদের এক জন ছাড়া বাকীরা বিপদমুক্ত। তবে তাদের পর্যবেক্ষণে স্বাস্থ্য কেন্দ্রে রাখা হবে।

Advertisement

বাঁকুড়া আঁচুড়ি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে এসে বাঁকুড়া নম্বর ব্লকের ব্লক আধিকারিক অঞ্জন চৌধুরী বলেন এখন সকলেই ভাল আছেন। আহত ব্যাক্তিদের পর্যবেক্ষণে রাখা হয়েছে,তাদের সরকারের তরফ থেকে পূর্ণ সব সহায়তা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here