পড়াশুনার ধারাবাহিকতা বজায় রাখতে “চলো যাই বাড়িতে পড়াই” অভিনব কর্মসূচি চালু করল ললাট গঙ্গাধর পাঠশালা হাই স্কুলের শিক্ষকরা।

0
135

কল্যাণ মন্ডল ::২৪ঘন্টা লাইভ ::২৩ই জুলাই ::পশ্চিম মেদিনীপুর :: রাজ্যে চলছে অতিমারী করোনা পরিস্থিতি আর এই পরিস্থিতিতে বিগত বছর ধরে বন্ধ রয়েছে স্কুল-কলেজ এর পড়াশোনা। যার কারণে স্বাভাবিকভাবেই ছাত্রছাত্রীরা শিক্ষার দিক থেকে অনেকটা পিছিয়ে পড়ছে। এবং গ্রাম্য এলাকায় অনলাইন ক্লাস এ ক্ষেত্রে অনেকটা সমস্যার সম্মুখীন হচ্ছে পড়ুয়ারা।

কোথাও ইন্টারনেটের সমস্যা তো কোথাও আর্থিক অবস্থার খারাপ থাকায় এন্ড্রয়েড মোবাইল না কিনতে পারা। এমত অবস্থায় ছাত্র-ছাত্রীদের পড়াশুনার ধারাবাহিকতা বজায় রাখতে মানবিক উদ্যোগ গ্রহণ করল পশ্চিম মেদিনীপুরের দাঁতন ২ ব্লকের ললাট গঙ্গাধর পাঠশালা হাই স্কুলের শিক্ষকরা। এবং একটি কর্মসূচি চালু করেছেন তারা যার নাম দিয়েছেন”চলো যাই বাড়িতে ছাত্র পড়াই”এই কর্মসূচির কাজ হল বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে ছাত্রছাত্রীদের পড়াশোনা করানো।

এবং করোনা বিধী মেনে বিভিন্ন গ্রামে গ্রামে তারা ইতিমধ্যেই ছাত্র ছাত্রীদের পড়ানোর কাজ শুরু করে দিয়েছেন । বিভিন্ন গ্রামে ফাঁকা কোনো মাঠ, ক্লাব ঘর, এমনকি কোনো শিক্ষার্থীর বাড়ির ফাঁকা বড় জায়গা থাকলে তাদের অনুমতিতে সেখানে কোভিড বিধি মেনে শিক্ষকেরা পাঠদান করছেন। সেইমতো শুক্রবার ললাট এলাকায় একটি গ্রামে পড়াশোনা করানো হয় ছাত্র-ছাত্রীদের। শিক্ষকদের এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিশিষ্ট ব্যক্তিরা এবং অভিবাবকরা। এই কর্মসূচির অগ্রণী ভূমিকা পালন করছেন ললাট গঙ্গাধর পাঠশালা হাইস্কুলের প্রধান শিক্ষক নবকান্ত জানা। শিক্ষকদের এই ধরনের উদ্যোগ দেখে খুশি ছাত্রছাত্রীরাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here