পশ্চিমবঙ্গকে যেন কেউ দখল করতে না পারে এটা তার নির্বাচন – কালিয়াগঞ্জে মমতা

0
226

দিলদার আলী :: ২৪ ঘন্টা লাইভ :: ২০শে,এপ্রিল :: কালিয়াগঞ্জ :: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা ব্যানার্জি বলেছেন, এবারের নির্বাচন পশ্চিমবঙ্গকে যেন কেউ দখল করতে না পারে এটা তার নির্বাচন। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন উপলক্ষে তিনি সোমবার উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের দলীয় সমাবেশে বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন।

মমতা বলেন, ‘এবারের নির্বাচন মনে রাখবেন বাংলা বাঁচানোর নির্বাচন, বাংলার সম্মান বাঁচানোর নির্বাচন। এবারের নির্বাচন বাংলায় সভ্যতা থাকবে কি না তার নির্বাচন। রবীন্দ্রনাথ, নজরুল, পঞ্চানন বর্মা, হরিচাঁদ-গুরুচাঁদ, স্বামী বিবেকানন্দ, রামকৃষ্ণ পরমহংস থাকবে কি না তার নির্বাচন। নেতাজি সুভাষ চন্দ্র বোসের ভাষায় কথা বলতে পারব কি না তার নির্বাচন। মনে রাখবেন বাংলার ভবিষ্যৎ বাঁচানোর নির্বাচন এটা। বংলা যেন বাংলাই থাকে, বাংলাকে যেন কেউ দখল করতে না পারে তার নির্বাচন এটা।’

মমতা উপস্থিত জনতার উদ্দেশে বলেন, ‘আপনারা ভোটটা অবশ্যই দেবেন। না হলে বিজেপিকে চিনেন তো, দু’টি আইন করে এখনো রেখে দিয়েছে তারা। একটা এনপিআর (জাতীয় জনসংখ্যা নিবন্ধন) আর একটা এনআরসি (জাতীয় নাগরিক পঞ্জি)। ফলে আপনি যদি ভোট না দেন, ভোটার তালিকা থেকে আপনার নাম বাদ যাবে। ওরা আসামের ১৪ লাখ বাঙালিকে ভোটার তালিকা থেকে নাম বাদ দিয়ে দিয়েছে। আসামের নির্বাচন ৬ তারিখে হয়ে গেছে আর ৮ তারিখ থেকে আবার ‘ডি নোটিশ’ দিতে শুরু করেছে। কাজেই মনে রাখবেন ডিটেনশন ক্যাম্পে যাওয়ার প্রশ্ন নেই।

আমি এনআরসি করতে দেব না, আমি এনপিআর করতে দেব না। আমি উদ্বাস্তুদের সম্পূর্ণ জমি, নিঃশর্ত জমির দলিল দিচ্ছি। উদ্বাস্তুরা যে যেখানে আছেন সবাই জমির দলিল পাবেন। চিন্তা করার কোনো কারণ নেই।’ ‘আপনারা সবাই নাগরিক। আমরা সবাই নাগরিক। এটা মাথায় রাখতে হবে বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here