পশ্চিমবঙ্গে করোনায় আশার আলো – আজ খুলে যাচ্ছে কলকাতার কলেজ স্ট্রিটের কফি হাউস।

0
298

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ২রা,জুলাই :: কোলকাতা :: করোনায় পশ্চিমবঙ্গে বাড়ছে সুস্থতার হার। কমছে রাজ্যের কনটেনমেন্ট জোনের সংখ্যা। আজ বৃহস্পতিবার খুলে যাচ্ছে কলকাতার ঐতিহ্যবাহী কলেজ স্ট্রিটের কফি হাউস।এ পরিস্থিতি মানুষ আশায় দিন গুনছে, ধীরে ধীরে রাজ্য থেকে করোনা বিদায় নেবে।

গতকাল বুধবার পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৫ দশমিক ৩৫ শতাংশে।সর্বশেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে ৬১১ জন। মারা গেছে ১৫ জন। সুস্থ হয়েছে হয়েছে ৩৯৮ জন। সব মিলিয়ে রাজ্যে এ পর্যন্ত সংক্রমিত ১৯ হাজার ১৭০ জন। মৃত্যু হয়েছে ৬৮৩ জনের। সুস্থ ১২ হাজার ৫২৮ জন।পশ্চিমবঙ্গে কমতে শুরু করেছে অতি আক্রান্ত বা কনটেনমেন্ট জোনের সংখ্যা।

রাজ্য সরকার জানিয়েছে, পশ্চিমবঙ্গের ২৩ জেলায় কনটেনমেন্ট জোনের সংখ্যা এখন কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৫৩২ টিতে। কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা কমে হয়েছে ১ হাজার ৭৯৬টি।কনটেনমেন্ট জোনে এখনো যথারীতি বহাল রয়েছে লকডাউন। ওই জোনে কাউকে ঢুকতে ও বের হতে দেওয়া হচ্ছে না। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত ওই জোনে বহাল রয়েছে কারফিউ।

পশ্চিমবঙ্গসহ গোটা ভারতে এখন চলছে আনলক-টু। ৫ম দফার লকডাউন শেষে ১ জুন থেকে শুরু হয় আনলক-টু। এই পর্বে পশ্চিমবঙ্গে ছাড় দেওয়া হয়েছে বেশ কিছু ক্ষেত্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here