পূর্ব -মেদিনীপুরে শহীদ মাতঙ্গিনী ব্লকে মনরেগা প্রকল্পের পান বরজের টাকায় ২০ লক্ষ টাকা নয়ছয় দেদার চলছে লুট – নির্বিকার প্রসাশন

0
235

সৌভিক কর : ২৪ঘন্টা লাইভ :: ১০ই,অক্টোবর :: মেচেদা :: শহীদ মাতঙ্গিনী ব্লকের অন্তর্গত  খারুই-2 অঞ্চলের গাদীন গ্রামে মনরেগা  প্রকল্পের টাকা কিভাবে লুট করছেন গ্রাম পঞ্চায়েতের প্রধান নমিতা ঘড়ার স্বামী জিতেন্দ্রনাথ ঘড়া। তার জ্বলন্ত উদাহরণ হলো এই নেম প্লেট।

(1) যে ব্যক্তির নামে (গোপীবল্লভ পাত্র) এই নতুন পানবোরজ তৈরী করার জন্য লিপিবদ্ধ হয়েছে, তাঁর  জায়গাতে পানবোরজ না করে, গোউর হরি পাত্রের জায়গাতে পান বোরজ তৈরী করা হয়েছে। এবং সেখানে গোপীবল্লভ পাত্রের নাম উল্লিখিত মনরেগা  প্রকল্পের বোর্ড লাগিয়ে টাকা তোলার জন্য মাস্টার রোল সাবমিট করে দেওয়া হয়েছে।

 

(2) এক্ষেত্রে গোপীবল্লভ পাত্রকে সম্পূর্ণ অজ্ঞাতে রেখে এই কাজ করা হয়েছে। যা সম্পূর্ণ আইন বিরোধী।

(3) একইভাবে ঐ গ্রাম পঞ্চায়েতের প্রধানের নেতৃত্বে গত 2018-19 আর্থিক বর্ষে উক্ত গ্রাম পঞ্চায়েত এলাকাতে ১০৫ টি পান বোরজ তৈরী করা হয়েছিল, যাঁর প্রত্যেক বেনিফিশিয়ারির কাছ থেকে মেটেরিয়ালস পেমেন্ট বাবদ ২৬% টাকা নগদে কেটে বেনিফিশিয়ারিদের পেমেন্ট করেছিলেন। যা সংশ্লিষ্ট বিডিও ও ডিএম   অফিসে অভিযোগ জানিয়েও কোন লাভ হয়নি। যেখানে প্রায় ২০ লক্ষ টাকা দূর্নীতি হয়েছে বলে অভিযোগ ।

আর তারই ফলস্বরূপ, পুনঃরায় এইভাবে দূর্নীতির জাল বিছিয়ে টাকা আয় করবার ফন্দি এঁটেছেন ওই প্রধানের স্বামী বিডিও ও ডিএম ।

এ বিষয়ে বিডিও ও ডিএম  এর পুনঃরায় দৃষ্টি আকর্ষণ করা হবে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা | এই বিষয়ে জিতেন্দ্রনাথ ঘড়ার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here