প্রবল চাপে পদত্যাগ করলেন আরজিকরের অধ্যক্ষ, পদ ছেড়ে কী বললেন সন্দীপ ঘোষ?

0
133

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ১২ আগস্ট ২০২৪; ‘ রাতে একা একা সেমিনার হলে থাকা উচিত হয়নি ‘ নির্যাতিতা পড়ুয়া চিকিৎসককে নিয়ে এমনই মন্তব্য করেছিলেন আরজিকরের অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

বহু পড়ুয়া এবং চিকিৎসক তাই সন্দীপ ঘোষের বিরুদ্ধে সরব হয়েছিলেন। এছাড়াও, এই গোটা ঘটনায় তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে।

এই আবহে আজ সাংবাদিক সম্মেলন করে তিনি বললেন, ‘আর অপমানিত হতে পারছি না।’ তিনি আরও বলেন, ‘কেউ বাধ্য করেননি, স্বেচ্ছায় পদত্যাগ করছি।’

আজ সোমবার সাংবাদিদের সন্দীপ বলেন, ‘আমার ইস্তফাই ছাত্রছাত্রীজদের কাম্য ছিল। আশা করব, এ বার ছাত্রছাত্রী, জুনিয়র চিকিৎসকেরা কাজে ফিরবেন।
গত কয়েক দিনে বিভিন্ন মাধ্যমে আমি যে কটূক্তি সহ্য করেছি, আমার পরিবার, সন্তানেরা যা সহ্য করেছে, তাতে বাবা হিসেবে আমি লজ্জিত। তাই আমি পদত্যাগ করলাম।
আশা করি, আপানা ভালো থাকবেন। আমার মুখে কথা বসিয়ে রাজনীতির খেলা চলছে। বিরুদ্ধ গোষ্ঠী এই ঘটনা নিয়ে রাজনৈতিক খেলায় নেমেছে। আমি কোনও দিন এ সব খেলা খেলিনি।

আমি সরকারি কর্মচারী। শেষ মুহূর্ত পর্যন্ত সেই দায়িত্ব পালন করব। আশা করব, ছাত্রছাত্রীরা শীগ্রই কাজে যোগ দেবেন।’

এদিকে অধ্যক্ষের এই ইস্তফার সিদ্ধান্ত প্রসঙ্গে আন্দোলনকারী ছাত্রছাত্রী এবং জুনিয়র চিকিৎসকদের দাবি, লিখিত আকারে পদত্যাগপত্র জমা দিতে হবে সন্দীপকে।

এর আগে গতকাল আরজি কর কাণ্ডে সুপার বদলি হয়েছিলেন। তবে, আন্দোলনকারীদের দাবি ছিল, অধ্যক্ষের পদত্যাগ।

অভিযোগ, এই অধ্যক্ষই ঘটনার পর ‘দোষ’ চাপিয়েছিলেন মৃত চিকিৎকের ঘাড়েই। আর এরপরেই অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তারেরা।
অবশেষে চাপের মুখে পদত্যাগ করলেন, আরজিকর মেডিকেল কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here