প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর অবস্থার অবনতি, এবার সংক্রমণ ফুসফুসে !

0
299

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ১৯শে আগস্ট :: নয়াদিল্লি :: ফুসফুসে সংক্রমণের লক্ষণ দেখা দেয়ায় ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জী শারীরিক অবস্থার অবনতি হয়েছে। সেনাবাহিনীর রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের পক্ষ থেকে বুধবার বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়েছে।মাথায় রক্ত জমাট বাঁধায় গত ১০ আগস্ট ৮৪ বছর বয়সী প্রণব মুখার্জীকে হাসপাতালে ভর্তি করানো হয়। তার অস্ত্রোপচার হয়। সেদিন থেকেই ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন তিনি |এই অস্ত্রোপচারের আগে ‘ভারতরত্ন’ সম্মানে ভূষিত প্রণব মুখার্জীর করোনা পরীক্ষা রিপোর্ট পজিটিভ আসে। তার টুইট থেকে সে খবর জানানো হয়।

\

গত ২৪ আগস্ট প্রণব-পুত্র তথা জঙ্গিপুরের সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়েছিলেন, চিকিৎসায় অল্প হলেও সাড়া দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি। গত রোববার তিনি টুইটে লেখেন, ‘আমি বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। ভগবানের আশীর্বাদে এবং আপনাদের সকলের শুভেচ্ছায় গত কয়েক দিনের তুলনায় তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার ক্লিনিক্যাল প্যারামিটারগুলো স্থিতিশীল রয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি তিনি আমাদের মধ্যে দ্রুত ফিরে আসবেন।’ তার আগে প্রণব মুখার্জী মৃত্যুর গুজব উড়িয়ে অভিজিৎ টুইটে লিখেছিলেন, ‘সোশ্যাল মিডিয়ায় স্বনামধন্য সাংবাদিকরা যেভাবে ভুয়া খবর ছড়াচ্ছেন, তাতে ভারত এখন ভুয়া খবরের কারখানা হয়ে গেছে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here