ফের ডোনাল্ড ট্রাম্পের উপর প্রাণঘাতী হামলা, গ্রেফতার ১, ঘটনাস্থলে উদ্ধার AK-47

0
57

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ১৬ সেপ্টেম্বর ২০২৪; মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর ফের হামলা। রবিবার ফ্লোরিডায় ফের তাঁকে খুনের চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন।

Krishna Construction

এর আগে পেনসিলভেনিয়ায় ট্রাম্পকে খুনের চেষ্টা করা হয়েছিল৷ সেই ঘটনার দুমাস পর রবিবার বিকেলে ফ্লোরিডায় গলফ কোর্সের বাইরে তাঁকে টার্গেট করে গুলি চালানো হয়।

Add
Archana Diagnostic

এই ঘটনায় ৫৮ বছর বয়সী রায়ান ওয়েসলি রাউথকে গ্রেফতার করা হয়েছে। রাউথ ঝোপের মধ্যে লুকিয়ে ছিল এবং যখন সিক্রেট সার্ভিস এজেন্টরা গুলি চালায়৷

Standard Glass House

সে এরপর ঝোপ থেকে বেরিয়ে একটি কালো গাড়িতে করে পালিয়ে যায় বলে জানা গিয়েছে। প্রত্যক্ষদর্শীদের সহায়তায় গাড়িটিকে ট্র্যাক করা হয়।

ঘটনাস্থল থেকে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন AK-47 রাইফেল এবং একটি GoPro ক্যামেরা উদ্ধার করা হয়েছে। এএফপি পাম বিচ কাউন্টি শেরিফ রিক ব্র্যাডশ বলেছেন, “আমরা এই মুহূর্তে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেফতার করেছি৷।”

ট্রাম্পকে খুনের চেষ্টা করা এই রায়ান ওয়েসলি রাউথ আসলে কে? নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুসারে, রুথ উত্তর ক্যারোলিনা গ্রিনসবোরোর একজন প্রাক্তন নির্মাণ শ্রমিক।

Add : Subham Medica

সেনায় কাজ করার অভিজ্ঞতা না থাকলেও তিনি রাশিয়ার ২০২২ সালে ইউক্রেন যুদ্ধে সশস্ত্র সংঘাতে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। একটি এক্স পোস্টে, রাউথ ইউক্রেনে “লড়তে এবং মরতে” তার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

Add : R Chandra Jrs

“আমি ক্রাকোতে যেতে ইচ্ছুক৷ স্বেচ্ছাসেবক হিসাবে লড়াই করতে চাই এবং ইউক্রেনের সীমান্তে মরতেও রাজি” লিখেছিলেন তিনি।

Add : Lokenath

নিউজউইক রোমানিয়ার সাথে পূর্ববর্তী একটি সাক্ষাৎকারে রাউথ বলেছিলেন যে তিনি প্রাথমিকভাবে ইউক্রেনে গিয়েছিলেন যুদ্ধ করতে ইউক্রেনীয়দের সমর্থন করতে।

কিয়েভে আসার পর, তিনি যুদ্ধের জন্য লোক নিয়োগ করার কাজ করছিলেন৷ ট্রাম্পকে আক্রমণের ঘটনা এই প্রথম ছিল না রুথের।

২০০২ সালে, গ্রিনসবোরোতে একটি স্বয়ংক্রিয় অস্ত্র-সহ তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল। তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনা হয়েছিল, তবে মামলার ফলাফল এখনও স্পষ্ট নয়।

Add: Bombay Briyani

রাউথের ছেলে ডেইলি মেইলকে বলেছেন যে তার বাবা ডোনাল্ড ট্রাম্পকে ঘৃণা করেন। তিনি আরও বলেছিলেন যে তার বাবা একেবারেই হিংস্র ব্যক্তি নন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, একটি আনুষ্ঠানিক বিবৃতিতে, আমেরিকার সিক্রেট সার্ভিসকে এই ঘটনার পর প্রশংসায় ভরিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here