ফের রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। কতদিন চলবে বৃষ্টি ?

0
123

২৪ ঘন্টা লাইভ সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ পশ্চিমবঙ্গ/ ১ জুন ২০২৪ ; বাংলার আকাশে ঘূর্ণিঝড় রেমালের প্রকোপ কেটে গিয়েছে বেশ কিছুদিন হলো। তবে, এখন দিনভর আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়তেই গরমও বাড়ছে।

মাঝেমধ্যে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিও হচ্ছে গোটা দক্ষিণবঙ্গ সহ সমগ্র উত্তরবঙ্গে। এরই মাঝে আগামী ৪৮ ঘণ্টা দুর্যোগপূর্ণ আবহাওয়ার সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

শনিবার পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। জারি হয়েছে কমলা সতর্কতা।

বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। শনিবারের পর রবিবারও কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে।

কোথাও কোথাও ৩০-৪০ কিমি বেগে, আবার কোথাও ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী ৪ তারিখ পর্যন্ত বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আগামীকাল রবিবারও দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এরপর সোমবার দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলা গুলিতেও বৃষ্টি জারি থাকবে। সকাল থেকে উত্তরের বেশ কিছু জেলায় বৃষ্টি হয়েছে। আজ দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে। আগামীকালও কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here