বাঁকুড়ার তালডাংরা ব্লকের পাঁটতেতুঁল ও বাঁশগড় গ্রামে ভারী বৃষ্টিপাত ও নদীর জল ঢোকায় ধ্বসের কবলে একাধিক কাঁচা বাড়ি

0
239

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::১ই অক্টোবর :: বাঁকুড়া :: এবার জয়পন্ডা নদীর জলের গ্রাসে বাঁকুড়ার তালডাংরা ব্লকের পাঁচমুড়া অঞ্চলের পাঁটতেতুঁল ও বাঁশগড় নামে দুটি গ্রাম, অতিরিক্ত ভারী বৃষ্টিপাত ও গ্রামের নদীর জল ঢোকায় ধ্বসে পড়ছে একাধিক কাঁচা বাড়ি। বৃহস্পতিবার জল মগ্ন হয় ওই এলাকা। প্রশাসনের উদ্যোগে স্থানীয় পাঁচমুড়া উচ্চ বিদ্যালয়ে খোলা হয়েছে ত্রাণ শিবির। জানাগেছে ওই দুই গ্রামের শতাধিক পরিবারের সদস্যরা আশ্রয় নিয়েছে ত্রাণ শিবিরে। ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া মানুষের জন্য করা হয়েছে খাবারের ব্যবস্থা।

উল্লেখ্য মঙ্গলবার রাত থেকে গভীর নিম্নচাপের জেরে টানা বৃষ্টিতে বৃহস্পতিবার সকাল থেকে জয়পন্ডা নদী তে বাড়তে শুরু করেছে জলস্তর। দুপুরের পর থেকে শুরু করেছে পাঁটতেতুঁল ও বাঁশগড় এই দুই গামে। বিকালের পর থেকে এই দুই গ্রামে নদির জল বিপদজনক ভাবে ঢুকতে শুরু করায় পাঁচমুড়া পঞ্চায়েত প্রধান সেখানে যান, গ্রামের মানুষদের ত্রাণ শিবিরে নিয়ে আসার উদ্যোগ নেন। সন্ধ্যার আগে থেকে দুই গ্রামের মানুষরা প্রয়োজনীয় জিনিস ও গবাদিপশুদের নিয়ে শতাধিক মানুষ জীবন বাঁচাতে পাঁচমুড়া উচ্চ বিদ্যালয়ে হওয়া ত্রাণ শিবিরে হাজির হন।

Advertisement 8240054075

এইবিষয়ে পাঁচমুড়া গ্রামপঞ্চায়েত প্রধান তরুণ কুম্ভকার জানান,আমরা প্রশাসনিক ভাবে দুই গ্রামের মানুষদের পাঁচমুড়া উচ্চ বিদ্যালয়ে আনা হয়েছে গ্রাম থেকে। নদীর জল দুই গ্রামে ঢুকে পড়ায় গ্রামের অবস্থা একবারেই শোচনীয়।আমরা প্রশাসনিক ভাবে সর্বক্ষণ পাশে আছি বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here