বাঁকুড়ায় ভিখারি ও ভবঘুরেদের পেটপুরে খাওয়ালো মিলমোড় স্বেচ্ছাসেবী সংস্থা

0
271

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১৪ই,নভেম্বর :: বাঁকুড়াঃ :: মিলমোড় স্বেচ্ছাসেবী প্রয়াসের উদ্যোগে আজ কোতুলপুর এর মিলমোরে অসহায়-দুস্থ ভবঘুরে এবং ভিখারিদের পেটপুরে খাওয়া-দাওয়ার ব্যবস্থা করল । প্রায় দেড়শ জন ভবঘুরে ভিখারিরা মধ্যাহ্নভোজন সারলেন এছাড়াও পথচলতি বেশকিছু মানুষ মধ্যাহ্নভোজ করে ভাত ডাল সবজি মাছ এবং চাটনি মিষ্টি আজকের মেনু ছিল। ওই সংস্থার সভাপতি শেখ নজরুল জানান আমাদের প্রায় সময় এখানে ওখানে নিমন্ত্রণ থাকে কিন্তু ভিখারি এবং ভবঘুরেদের কেউই নিমন্ত্রণ করে না ।

তাই আমরা তাদের পেটপুরে খাওয়ার যৎসামান্য ব্যবস্থা করেছি এছাড়া আরও জানান বিগত দিনে স্বেচ্ছাসেবী প্রয়াস দুস্থদের বই খাতা বিতরণ এবং পুজোর প্রাকমুহুর্তে নতুন বস্ত্র বিতরণবিতরণসহ সামাজিক কাজে তারা যথেষ্টই প্রশংসার দাবিদার। আজকেও ভিখারী ও ভবঘুরেদের মধ্যাহ্নভোজন কড়িয়ে নিজেদেরকে গর্বিত মনে করেছে ওই সংস্থার সদস্যরা। উল্লেখ থাকে যে ওই সংস্থার সদস্য সংখ্যা 15 থেকে কুড়ি জন প্রত্যেকেই 15 থেকে 25 বছরএর মধ্যে কোন কাজ বা চাকরি করে না কেওই কিন্তু মানুষের কাছে সাহায্য চেয়ে এই মহৎ কাজ করে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে ওই সদস্যরা ।

ওই সংস্থার সভাপতি আরও জানান আমাদের প্রায় সময়ই বিভিন্ন রকম অনুষ্ঠান বাড়ি হয়ে থাকে উদ্বৃত্ত খাবার ফেলে নষ্ট না করে যদি ওই সংস্থার সদস্যদের হাতে তুলে দেন তাহলে তারা গরীব মানুষদের সেই খাবার খাওয়াবেন বলেই জানিয়েছেন। সাধারণ মানুষের কাছেও আহ্বান করেছেন তারা যেন উদ্বৃত্ত খাবার না ফেলে দেন উদ্বৃত্ত খাবার যেন ওই সংস্থার সদস্যদের হাতে তুলে দেন আগামী দিনে এই ধরনের কাজ তারা চালিয়ে যাবেন বলেন জানিয়েছেন আমাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here